38 C
Kolkata
Friday, May 3, 2024

Senegal: ইতিহাস তৈরি করলো ব্রাজিলকে হারিয়ে সেনেগাল

Must Read

ব্রাজিলের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দমে যায়নি সেনেগাল আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে। ঘুরে দাঁড়িয়ে ইয়োলো জার্সিধারী শিবিরকে চমকে দিয়েছে আফ্রিকান প্রতিনিধিরা। তুলে নিয়েছে ৪-২ গোলের দুর্দান্ত এই জয়। সাথে ইতিহাস গড়েছে আলিও চিজের শিষ্যরা।

ইতিহাসে প্রথমবারের মতো ব্রাজিলের বিপক্ষে জয়ের স্বাদ পেল সেনেগাল। যদিও ল্যাটিন আমেরিকার শীর্ষ দলটির বিপক্ষে সাদিও মানেরা যে খুব বেশি ম্যাচ খেলেছে বিষয়টা তেমনও নয়। আগে ২০১৯ সালের সিঙ্গাপুরে অনুষ্ঠিত দুই দলের প্রথম লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছিল। এইবার জিতে ব্রাজিলের থেকে এগিয়ে গেল সবশেষ কাতার বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিন থেকে বাদ পড়া দলটি।

আরও পড়ুন -  করোনার তান্ডব, বড় টুর্নামেন্ট “ কোপা আমেরিকা ”

লিসবনের জোসে আলভালাদে স্টেডিয়ামে সেনেগালের এই জয়ের মূল নায়ক মানে। জোড়া গোল করেছেন বায়ার্ন মিউনিখ ফরওয়ার্ড। একবার জালে বল জড়ান হাবিব দিয়ালো। বাকি গোলটা আত্মঘাতী। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন লুকাস পাকুয়েটা এবং মারকুইনহোস।

আরও পড়ুন -  Web Series: বয়সে বড় বৃদ্ধের সাথে ঘনিষ্ঠ এই গৃহবধূ, রাতে উবে যাবে ঘুম এই সিরিজ দেখলে

এক ম্যাচ পরই পরাজয়ের তিক্ত অভিজ্ঞতা হলো ব্রাজিলের। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর গত মার্চে প্রীতি ম্যাচে মরক্কোর কাছে হেরে যায় পাঁচবারের চ্যাম্পিয়নরা। গত ১৮ জুন গিনিকে হারিয়ে জয়ে ফিরেছিল র্যামন মেনেজেসের দল।

নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচের ১১ মিনিটে পাকুয়েটার কল্যাণে এগিয়ে যায় ব্রাজিল। ২২ মিনিটে দিয়ালো লক্ষ্যভেদ করলে ম্যাচে ফেরে সেনেগাল। ১-১ সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতি থেকে ফিরে ৭ মিনিট পর নিজেদের জালে বল জড়ান মারকুইনহোস। ৫৫ মিনিটে প্রথম গোল করেন মানে।

আরও পড়ুন -  Donbass: দোনবাস নরকে পরিণত: প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

তিন মিনিট পর ব্যবধান কমান মারকুইনহোস। অতিরিক্ত সময়ে মানে দ্বিতীয়বারের মতো নিশাদাভেদ করে বড় জয় নিশ্চিত হয় সেনেগালে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img