23 C
Kolkata
Wednesday, May 8, 2024

Imran Khan: পেশোয়ারে নিহত ৪, ব্যাপক বিক্ষোভ পাকিস্তানে

Must Read

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভে নেমেছেন পিটিআই নেতা-কর্মীরা। বুধবার রাজধানী ইসলামাবাদসহ গুরুত্বপূর্ণ শহরে বিক্ষোভকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক সংঘর্ষ। পাকিস্তানের পেশোয়ারে সহিংসতায় ৪ জন নিহত এবং বহু আহত খবর পাওয়া গেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে জিও টিভি।

স্থানীয় এক সাংবাদিকের তথ্য অনুযায়ী পাকিস্তানের সংবাদমাধ্যম জিও জানায়, পেশোয়ারে নিহতদের মরদেহ লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত ব্যক্তিদেরও উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আহতরা হাতে এবং পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।
ওই সাংবাদিকের কথা অনুযায়ী ডন আরও জানায়, পেশোয়ারের রাস্তায় বিক্ষোভ আরও জোরালো হচ্ছে। পরিস্থিতি আরও খারাপের দিকে যাওয়ার আশঙ্কা।
আগে পাকিস্তান ‘অচল’ করে দেয়ার ডাক দিয়েছে পিটিআই। সমর্থকেরা রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা শুরু করে আজ সকালে। এমন অবস্থায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে ইমরান-সমর্থকদের মধ্যে নতুন করে সংঘর্ষ বাধে।
ইসলামাবাদ পুলিশ দাবি করেছে, পিটিআই কর্মীরা তাদের লক্ষ্য করে পেট্রলবোমা এবং ইটপাটকেল নিক্ষেপ করেছে। এক টুইট বার্তায় ইসলামাবাদ পুলিশ জানায়, বিক্ষোভকারীরা সড়কে থাকা গাছ উপড়ে ফেলছে ও রাষ্ট্রীয় সম্পত্তিতে আগুন ধরিয়ে দিচ্ছে।
অপরদিকে, খাইবার পাখতুনখোয়ায় পেশোয়ারের জিটি রোডে জিন্না পার্কের কাছে বিক্ষোভকারীরা একটি অ্যাম্বুলেন্সে আগুন ধরিয়ে দিয়েছে বলে জানা গেছে। পেশোয়ারের রেডিও পাকিস্তান ভবনে হামলা করেছে বিক্ষোভকারীরা।
রাষ্ট্রীয় গণমাধ্যমটির মহাপরিচালক তাহির হুসেন এক বিবৃতিতে জানান, দুর্বৃত্তরা নিউজরুম এবং অডিওরুমে ঢুকে আসবাবপত্রে আগুন ধরিয়ে দিয়েছে। তারা অফিসের কর্মীদের ওপরও হামলা চালিয়েছে।
গতকাল মঙ্গলবার ইমরান খানকে গ্রেপ্তারের পর কয়েক লাখ পিটিআই সমর্থন রাস্তায় নেমে বিক্ষোভ করছেন। পাঞ্জাবে পিটিআইয়ের বিক্ষোভ থেকে প্রায় ১ হাজার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। করাচিতে এ পর্যন্ত বিক্ষোভ থেকে প্রায় ২৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন -  United States: চলতি বছরের ২৪ দিনে ৩৮ গুলির ঘটনায় নিহত ৬৮, যুক্তরাষ্ট্রে

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img