34 C
Kolkata
Friday, May 3, 2024

AFP Journalist: এএফপির সাংবাদিক নিহত রকেট হামলায়, ইউক্রেনে

Must Read

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, পূর্ব ইউক্রেনীয় শহর বাখমুতের কাছে রকেট হামলায় তাদের একজন সাংবাদিক নিহত হয়েছেন। নিহত আরমান সোলডিন এএফপির হয়ে ইউক্রেনের লড়াইয়ের ভিডিও সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন এ ছিলেন।

এক টুইট বার্তায় এএফপি জানিয়েছে, মঙ্গলবার বিকেলে বাখমুতের নিকটবর্তী শহর চাসিভ ইয়ারের আশেপাশে রকেট হামলা হয়। সে সময় আরমান সোলডিনসহ বিভিন্ন সংস্থার আরও অনেক সাংবাদিক ইউক্রেনের একটি সেনাদলের সঙ্গে যাচ্ছিলেন। হঠাৎ সেখানে রকেট হামলা শুরু হলে তাতে নিহত হন ৩২ বছর বয়সী আরমান সোলডিন। দলের বাকি সদস্যরা ক্ষতিগ্রস্ত হননি।
আরমানের মৃত্যু খবরে হতাশা প্রকাশ করে এক টুইটে এএফপি জানিয়েছে, তার মৃত্যুতে আমরা বিধ্বস্ত। আমরা তার পরিবার এবং প্রিয়জনদের প্রতি সহানুভূতি জানাচ্ছি। আরমান সোলডিনের জন্ম বসনিয়ার রাজধানী সারাজেভোতে।
এএফপি চেয়ারম্যান ফ্যাব্রিস ফ্রাইস বলেছেন, আরমানের মৃত্যু ইউক্রেনের সংঘাত কভার করার জন্য প্রতিদিন সাংবাদিকরা যে ঝুঁকি এবং বিপদের সম্মুখীন হন, তার একটি ভয়ঙ্কর অনুস্মারক।
অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত বাখমুত শহরটি দখলে নিতে গত নয় মাস ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। এই মুহূর্তে দুই পক্ষের যুদ্ধের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে শহরটি।
গত বছরের মে মাসে ইউক্রেনের পূর্ব সেভেরোডোনেটস্কের কাছে ফ্রেডেরিক লেক্লারক-ইমহফ নামের এক সাংবাদিক নিহত হন। তিনি বিএমএফ টিভির সাংবাদিক ছিলেন।
রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) ও সাংবাদিকদের সুরক্ষা কমিটির সমীক্ষা অনুসারে ইউক্রেনে যুদ্ধের কভার করতে গিয়ে গত এক বছরে কমপক্ষে ১০ জন গণমাধ্যমকর্মী নিহত হলেন।

আরও পড়ুন -  জাতিসংঘের সঙ্গে কাজ করা দুই সাংবাদিক আটক, আফগানিস্তানে

সূত্রঃ নিউইয়র্ক পোস্ট, এপি। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img