29 C
Kolkata
Friday, May 3, 2024

Manipur: নিহত বেড়ে ৫৪, মণিপুর জাতিগত সংঘাতে অস্থির

Must Read

মণিপুর রাজ্য জাতিগত সংঘাতে অগ্নিগর্ভ হয়ে উঠেছে। কয়েক দিন ধরেই পুলিশ ও আদিবাসীদের মধ্যে রাজ্যটিতে দফায় দফায় সংঘর্ষে নিহতের সংখ্যা পৌঁছেছে ৫৪ জনে। হাতাহাতি, মারধর, দোকানপাট ভাঙচুর এবং লুটপাট এমনকি গাড়িতে অগ্নিসংযোগের মতো ঘটনাও ঘটেছে। সহিংস এলাকাগুলোয় জারি করা হয়েছে ১৪৪ ধারা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। ইন্টারনেট সেবা বন্ধ আছে।

আরও পড়ুন -  Subhashree: ছেলের সঙ্গে ইংরাজিতে কথা বলতেই কটাক্ষের শিকার অভিনেত্রী, লজ্জা লাগে, বাংলায় কথা বলতে

প্রত্যক্ষদর্শী এবং মণিপুরের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তিনদিন বন্ধ থাকার পর শনিবার সকালে ইম্ফলের বেশিরভাগ দোকান এবং বাজার খুলেছে। ক্রেতা-বিক্রেতারাও অন্যান্য দিনের মতো এ দিন সকাল থেকে নিত্যপ্রায়েজনীয় পণ্যদ্রব্য কেনা-বেচা করেছেন।

আরও পড়ুন -  Arpita Mukherjee: অর্পিতার মা, মেয়েকে নিয়ে কি বললেন?

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্য অনুযায়ী, যে ৫৪ জন নিহত হয়েছেন, তাদের ১৫ জনের মরদেহ পূর্ব ইম্ফলের জওহরলাল নেহেরু ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেস হাসাপতালের মর্গে, ১৬ জনের মৃতদেহ চারুচন্দ্রপুর জেলা হাসাপাতালের মর্গে রাখা হয়েছে। আর ২৩ জনের মরদেহ রাখা হয়েছে পশ্চিম ইম্ফলের রিজিওনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালের মর্গে।

আরও পড়ুন -  Uron Tubri: সুপুরুষ নায়ক ‘উড়ন তুবড়ি’-তে, কে এই নায়ক ? প্রশ্ন দর্শকদের

রাজ্যের বিভিন্ন পার্বত্য অঞ্চলে সশস্ত্র পাহাড়ি গোষ্ঠীর সঙ্গে সংঘাত চলছে সেনাবাহিনী এবং পুলিশের। গত তিন দিনে এই সংঘাতে এখন পর্যন্ত ৫ জন সশস্ত্র যোদ্ধা নিহত হয়েছেন, আহত হয়েছেন দুই জন সেনাসদস্য।

সূত্রঃ এনডিটিভি

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img