32 C
Kolkata
Saturday, April 27, 2024

West Bengal Weather Heat Wave: তাপপ্রবাহের সতর্কতা, তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে দক্ষিণবঙ্গের ১১টি জেলায়

Must Read

এই সপ্তাহে কলকাতায় রয়েছে শুকনো গরম। পুড়ছে চামড়া। গত পাঁচ বছরে এপ্রিলের শুরুতে এতটা তাপমাত্রা দেখা যায়নি। দক্ষিণবঙ্গের ১১টি জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রীর বেশি রয়েছে এই মুহূর্তে। আগামী সোমবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণ বঙ্গের প্রায় প্রত্যেকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। জেলায় জেলায় লু বইবে।

আরও পড়ুন -  BMW: ই-কার আসছে বাজারে, বিএমডব্লিউর

আবহাওয়া দপ্তরের খবর আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টায় আরও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। আর সেই তাপমাত্রা স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে আরও দু-তিন দিন।

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমছে। চার থেকে পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। রেকর্ড গরম পড়েছে পানাগড়ে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা চলছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় তাপমাত্রা রয়েছে ৪০ ডিগ্রী যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। উত্তরবঙ্গের রীতিমতো বাড়ছে তাপমাত্রা। মালদাতে ৪০ ডিগ্রির কাছাকাছি রয়েছে তাপমাত্রা। দুই দিনাজপুরে আপাতত ৩৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।
উত্তরবঙ্গের কোন জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন কলকাতার তাপমাত্রা একই রকম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সামনের সপ্তাহে গরম কমার তেমন কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। হয়তো গরম আরো বৃদ্ধি পেতে পারে কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ইতিমধ্যেই এই ১১ টি জেলার জন্য গরমের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  কলকাতার সর্ববৃহৎ ফ্যাশান ও লাইফস্টাইল মেলার অনুষ্টিত হচ্ছে দ্য পার্ক গ্যালাক্স হলে

প্রতীকী ছবি

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img