38 C
Kolkata
Thursday, May 2, 2024

Kalbaishakhi Alert: দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় চলবে তাণ্ডব? বইবে লু, কালবৈশাখীর সতর্কতা, আবহাওয়ার খবর

Must Read

বাড়ছে তাপমাত্রা। সকালের দিকে কিছুটা লোক থাকলেও দুপুরের দিকে রাস্তা কার্যত ফাঁকা হয়ে যাচ্ছে। সপ্তাহের দ্বিতীয় দিনেও তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী।  

প্রসঙ্গত এ বছর বসন্তের শুরু থেকেই গরমের পরিমাণ বৃদ্ধি পেতে শুরু করেছে। দিনের পর দিন বাড়ছে রোদের তাপ। ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ৪০ ডিগ্রি সেন্টিগ্রেডে। পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে তাপপ্রবাহের আশঙ্কা করছে স্থানীয় আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Weather Report: আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

জঙ্গলমহল এলাকা পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে তাপপ্রবাহের আশঙ্কা করছেন সকলেই। এই দুইটি জেলায় তাপমাত্রার পরিমাণ একটু বেশি থাকে গরম কালে।

আরও পড়ুন -  প্রিয় ভুতু, রান্না নিজের হাতে করে তাক লাগালেন

বেলা বারোটার পর থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে বলে জানিয়েছে স্থানীয় হাওয়া অফিস। বাড়ির বাইরে বেরোলে হাত মুখ ঢেকে বেরোনোর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। প্রতিনিয়ত ওআরএস ও স্যালাইন জল খাবার পরামর্শ দিচ্ছেন। আবহাওয়া দপ্তর সূত্রে মনে করা হচ্ছে এই সপ্তাহে বৃষ্টির তেমন কোন পূর্বাভাস নেই।

আরও পড়ুন -  নিম্নচাপ দুর্বল হচ্ছে, কিন্তু বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা

বিকালের দিকে কিছু জায়গায় সামান্য কালবৈশাখী হতে পারে। তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী হবে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়। গ্রীষ্মের শুরুতেই লু প্রবাহের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

Latest News

ভেজা Look তৃণার, সেই ছবি দেখে নিয়ন্ত্রণ হারালেন তার ভক্তরা

ভেজা Look তৃণার, সেই ছবি দেখে নিয়ন্ত্রণ হারালেন তার ভক্তরা।  বাংলা টেলিভিশন সিরিয়াল। বাংলা টেলিভিশন সিরিয়ালগুলি একটি জনপ্রিয় বিনোদন মাধ্যম। এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img