24 C
Kolkata
Tuesday, May 7, 2024

Weather Report: আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কলকাতা সহ সারা বাংলা ভাদ্র মাসের প্যাচপ্যাচে গরম সহ্য করছে। এই মুহূর্তে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ আংশিক মেঘলা। কখনো রোদ্দুর কখনো মেঘের খেলা চলছে। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। কিন্তু, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কী অবস্থা হতে পারে? চলুন জানি বিস্তারিত।

এই মুহূর্তে পাহাড় বা পাহাড় ঘেঁষা কোনো জায়গায় ঘুরতে না যাওয়াই ভালো। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হচ্ছে এবং আগামী দিনেও হবে। মৌসুমী অক্ষরেখা উত্তর দিকে অবস্থান করার ফলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দ্বিগুণ। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ, সিকিম, অসমে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সুতরাং এই গরমে পাহাড়ের ঠান্ডা অনুভূতি নিতে যাওয়ার কোনো দরকার নেই। বরং এখন পাহাড় ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। হওয়া অফিস এও জানিয়েছে যে আগামী ২৫ ও ২৬ তারিখ বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে এবং আগামী দুদিনের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অতি বৃষ্টির ফলে নদীর জলের স্তর বাড়ছে, ফলে ভারী বৃষ্টির সম্ভবনা বাড়ছে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। গতকাল থেকেই দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি শুরু হয়ে গিয়েছে, পাশাপাশি রয়েছে ভ্যাপসা গরমও। দক্ষিণ বঙ্গের দিকে পাহাড়ের আধিক্য কম থাকলেও পাহাড়ি অঞ্চলে ধস নামার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন -  ভারতে বিগত ৫ দিনে দৈনিক করোনার সংক্রমণ ৫০ হাজারের নীচে রয়েছে

শেষে আবারও জানিয়ে রাখি, কলকাতার মানুষেরা ভাদ্র মাসের পচা গরম সহ্য করলেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img