38 C
Kolkata
Thursday, May 2, 2024

Canada: ১০ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎহীন, কানাডায় তুষারঝড়

Must Read

প্রবল তুষারঝড়ের ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে কানাডার পূর্বাঞ্চলে। এ ঘটনায় ১০ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। বৃহস্পতিবার এ ঝড়ের ফলে অনেক গাছ-পালা উপড়ে পড়ে। বিদ্যুৎলাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুৎসেবা দেয়া এক প্রতিষ্ঠান এ তথ্য জানিয়েছে।

পরিবেশ মন্ত্রণালয় কুইবেক প্রদেশে শিলাবৃষ্টির সতর্কতা জারি করেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সতর্ক করে দিয়ে বলেছে, কিছু এলাকায় গাছপালা উপড়ে পড়ার প্রধান কারণ ছিল বড় আকারের শিলাবৃষ্টি। এত ভারী হয়েছিল, অনেক গাছই তা বহন করতে পারেনি।

আরও পড়ুন -  প্রতিকৃতি মাটিতে ফেলে লাথি, আগুন ধরিয়ে দেন বিজেপি কর্মী-সমর্থকরা

কোম্পানির ওয়েবসাইটে বলা হয়, স্থানীয় সময় রাত সাড়ে ১২টায় ১০ লাখেরও বেশি হাইড্রো-কুইবেক গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

হাইড্রো-কুইবেকের টুইটার বার্তায় বলা হয়, ব্যাপক তুষার ঝড়ের কারণে অনেক গাছ বিদ্যুতের লাইনের ওপর ভেঙে পড়ায় এ বিদ্যুৎ বিভ্রাট ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।

আরও পড়ুন -  Odisha: নিহত ১০, ওড়িশায় বজ্রপাতে

আবহাওয়া পরিস্থিতি ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে বাতিল হয়েছে স্কুল-কলেজের ক্লাস। পিয়েরে এলিয়ট ট্রুডো বিমানবন্দরে বাতিল হয়েছে ১১২টি ফ্লাইট।

প্রাকৃতিক দুর্যোগে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়া ১০ লাখ মানুষের প্রায় পাঁচ লাখ হল মন্ট্রিয়েলের বাসিন্দা। সেখানে নগর কর্মীদের উপড়ে পড়া গাছ-পালা এবং ছিঁড়ে পড়া বিদ্যুতের তার সরানোর কাজ চলছে।

আরও পড়ুন -  Cuba: আহত ১২১, নিখোঁজ ১৭, কিউবায় বজ্রপাতের পর ভয়াবহ অগ্নিকাণ্ডে

সূত্রঃ গালফ নিউজ, রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?   গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img