30 C
Kolkata
Thursday, May 2, 2024

Odisha: নিহত ১০, ওড়িশায় বজ্রপাতে

Must Read

নিহত ১০, ওড়িশায় বজ্রপাতে।

ওড়িশায় ভুবনেশ্বর ও কটক শহরসহ ওড়িশার উপকূলীয় অঞ্চলে বজ্রপাতসহ ভারি বৃষ্টিপাতের সময় বজ্রপাতে ১০ নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে।

শনিবার ছটি জেলায় প্রাকৃতিক এ দুর্যোগ ঘটে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, শনিবার প্রবল বৃষ্টিপাতের মধ্যে ওড়িশার ছয় জেলায় বজ্রপাতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন -  Mamata Banerjee: ছোটবেলার গল্প বললেন মুখ্যমন্ত্রী

বিশেষ ত্রাণ কমিশনারের কার্যালয় জানিয়েছে, বজ্রপাতের কারণে খুরদা জেলায় চারজন, বোলাঙ্গিরে দুজন ও আঙ্গুল, বৌধ, জগৎসিংহপুর এবং ঢেনকানালে একজনের মৃত্যু হয়েছে। বজ্রপাতে খুরদাতে তিনজন আহত হয়েছেন।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) আগামী চার দিনের জন্য রাজ্যের বিভিন্ন প্রান্তে একই রকম পরিস্থিতির পূর্বাভাস দিয়েছে। টুইন সিটি নামে পরিচিত ভুবনেশ্বর ও কটক শহরে শনিবার বিকেলে মাত্র ৯০ মিনিটে যথাক্রমে ১২৬ মিমি ও ৯৫.৮ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বজ্রপাতের সময় মানুষকে নিরাপদ স্থানে আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন -  হরিণের ওপর ঝাঁপিয়ে পড়ল সিংহ, তারপর..., ভিডিও ভাইরাল

ভুবনেশ্বরের আঞ্চলিক আবহাওয়া কেন্দ্রের পরিচালক এইচ আর বিশ্বাস বলেছেন, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় অবস্থান করছে, রবিয়ার বঙ্গোপসাগরের উত্তরে আরেকটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার সম্ভাবনা আছে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় একটি নিম্নচাপ তৈরি হতে পারে। মূলত ঘূর্ণিঝড় সঞ্চালন ও সম্ভাব্য নিম্নচাপ অঞ্চলের কারণে ওড়িশায় আগামী তিন থেকে চার দিন ভারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন -  Prithvi Shaw: ৮ জনের বিরুদ্ধে দায়ের হলো FIR, ক্রিকেটার পৃথ্বী শ-র গাড়িতে হামলা

ছবিঃ প্রতীকী।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img