24 C
Kolkata
Tuesday, May 7, 2024

Cuba: আহত ১২১, নিখোঁজ ১৭, কিউবায় বজ্রপাতের পর ভয়াবহ অগ্নিকাণ্ডে

Must Read

কিউবার পশ্চিম মাতানজাস প্রদেশে একটি জ্বালানি ডিপোতে শনিবার বজ্রপাতের পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কমপক্ষে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এই দুর্ঘটনায় কিউবান জ্বালানিমন্ত্রী লিভান আরন্তে-সহ ১২১ জন আহত হয়েছেন এবং আগুন নিভাতে গিয়ে ১৭ জন দমকলকর্মী নিখোঁজ রয়েছেন।

পশ্চিম মাতানজাস প্রদেশের কর্মকর্তাদের মতে, হাভানা থেকে প্রায় ১০০ কিলোমিটার পূর্বে অবস্থিত শহর মাতানজাসের একটি শিল্প অঞ্চলে শুক্রবার গভীর রাতে বজ্রপাত একটি জ্বালানী ট্যাঙ্কে আঘাত হানে এবং একটি বিস্ফোরণ ঘটায়। ক্ষতিগ্রস্থ এলাকা থেকে প্রায় ১ হাজার ৯০০ জনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয় বলে জানিয়েছে কতৃপক্ষ। কিউবার প্রেসিডেন্সির টুইটার আপডেট অনুসারে পাঁচজন গুরুতরভাবে আহত হয়েছেন, যার মধ্যে তিনজনের অবস্থা অত্যন্ত গুরুতর।

আরও পড়ুন -  প্রথম রাতেই শুরু হলো শরীরের খেলা বিয়ের পর, রোমান্সে ভরপুর এই ওয়েব সিরিজ

প্রেসিডেন্টের কার্যালয় আরো জানায়, ১৭ জন অগ্নিনির্বাপক কর্মী নিখোঁজ রয়েছেন, যারা আগুনের সবচেয়ে কাছাকাছি ছিলেন।

প্রেসিডেন্সি এক বিবৃতিতে জানিয়েছে, আগুন নেভাতে সাহায্য করার জন্য জ্বালানির অভিজ্ঞতা সম্পন্ন বন্ধুত্বপূর্ণ দেশগুলোর কাছ থেকে সাহায্য ও পরামর্শের অনুরোধ করেছে কিউবা। কিউবার এই অনুরোধে সাড়া দিয়েছে মেক্সিকো, ভেনিজুয়েলা, রাশিয়া, নিকারাগুয়া, আর্জেন্টিনা এবং চিলি। প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল মেক্সিকো, ভেনিজুয়েলা, রাশিয়া, নিকারাগুয়া, আর্জেন্টিনা এবং চিলিকে তাদের সাহায্যের প্রস্তাবের জন্য ধন্যবাদ জানান। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Pakistan: নারীসহ নিহত ৫, ভয়াবহ বিস্ফোরণ, পাকিস্তানে

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img