31 C
Kolkata
Monday, May 6, 2024

Big News: বড় ঘোষণা, রাজ্য সরকারি কর্মীদের জন্য বাড়লো বোনাস অনেকটাই

Must Read

সরকারি কর্মচারীদের একাংশের অন্দরে বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে অসন্তোষের মাঝেই এবারে বড় ঘোষণা করল রাজ্য সরকার। রাজ্য সরকারি কর্মীদের জন্য এডহক বোনাস বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

আগে সরকারি কর্মীদের এডহক বোনাস ছিল ৪ হাজার ৮০০ টাকা। এবার বাড়িয়ে এই বোনাস করা হয়েছে ৫,৩০০ টাকা। পাশাপাশি সরকারি কর্মীদের জন্য ফেস্টিভাল এডভান্স বৃদ্ধি করা হয়েছে। আগে সরকারি কর্মীদের ফেস্টিভাল এডভান্স ছিল ১৪ হাজার টাকা, সেখানেই এবারে ফেস্টিভ্যাল এডভান্স করা হয়েছে ১৬০০০ টাকা। সরকারি কর্মীদের জন্য এক্সগ্রাসিয়ার অংক আগে ২৭০০ টাকা থাকলেও এবার তা বাড়িয়ে ২৯০০ টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  কলকাতার প্রেস ক্লাবে কোভিডি টিকার প্রথম দিনে ৮৩ জন সাংবাদিক টিকা নিলেন

উল্লেখ্য, রাজ্যে সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘপাতার দাবিতে আন্দোলন চালাচ্ছেন সরকারি কর্মীদের একাংশ। অনশন বন্ধ থাকলেও আন্দোলনের পথ থেকে এখনই পিছিয়ে আসছে না সরকারি কর্মচারীদের যৌথ সংগঠন। দাবি করা হচ্ছে, সরকারি কর্মীদের কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘ ভাতা দিতে হবে। রাজ্যের বাজেট পেশের সময় সরকারি কর্মচারীদের ৩ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করা হয়েছিল, তাতে মন গলেনি রাজ্য সরকারি কর্মচারীদের। এমন অবস্থায় আন্দোলনকারীরা পেন ডাউন ও ধর্মঘট করেছেন। এই নিয়ে কড়া অবস্থান নিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন -  Web Series: অন্ধ যুবককে দিয়ে শারীরিক খিদে মেটালেন তরুণী, ভুল করে কারোর সামনে দেখবেন না ওয়েব সিরিজটি

রাজ্য সরকারের তরফে মহার্ঘ ভাতা প্রসঙ্গে নিজেদের অবস্থান স্পষ্ট করে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এখনই রাজ্য সরকারের তরফ থেকে বেশি মহার্ঘ ভাতা দেওয়া সম্ভব নয়। বোঝানো হয়েছে, কেন্দ্রের বেতন পরিকাঠামোর সঙ্গে রাজ্যের বেতন পরিকাঠামোকে মিলিয়ে দিলে চলবে না। রাজ্য সরকারি কর্মচারীরা কি কি সুযোগ সুবিধা পান সেই কথা বলা হয়েছে।

আরও পড়ুন -  Real Madrid: ২-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img