24 C
Kolkata
Friday, May 10, 2024

Weather Update: ভারী বৃষ্টি ও বজ্রঝড়, ৪৫ থেকে ৫৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া, আবহাওয়া আপডেট দেখুন

Must Read

আবহাওয়ার উল্টোপাল্টা খেলা আবার। আগামী কয়েকদিন থেকে আবারো কলকাতা ও সারা দেশে পরিবর্তন হতে চলেছে আবহাওয়া। মৌসম ভবন বলছে, আগামী কয়েকদিনের মধ্যে রাজস্থান এবং গুজরাটের বেশ কিছু জায়গায় গরমের কারণে জীবন দুর্বিসহ হওয়ার সম্ভাবনা আছে।

কিছু জায়গায় বৃষ্টির স্বস্তি নেমে আসার সম্ভাবনাও আছে। ভারতের আবহাওয়া অধিদপ্তরের সতর্কতা অনুসারে আগামী ২ দিনের মধ্যেই পাঞ্জাব, রাজস্থান এবং গুজরাটের একটি বড়ো জায়গায় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  মাধুরী দীক্ষিতকে টেক্কা, ‘দেবদাস’এর গানে মঞ্চ কাঁপালেন এই নৃত্যশিল্পী, DANCE VIDEO

বৃষ্টি এবং বজ্রঝড়ের কারণে কয়েকটি জেলায় প্রবল বাতাস চলবে। সেই কারণে একটা সময় পর্যন্ত গরম থেকে রেহাই মিললেও এই রেহাই খুব একটা বেশি সময়ের জন্য হবেনা।

মার্চের দ্বিতীয় পাক্ষিকে রাজস্থান এবং গুজরাটের একাধিক জায়গায় আবারো তাপমাত্রা বাড়ার সম্ভাবনা আছে। মূলত ওয়েস্টার্ন ডিস্টার্বেন্স এই আবহাওয়া পরিবর্তনের আসল কারণ। জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট, বাল্টিস্তান-মুজাফফরাবাদ ও হিমাচল প্রদেশে ৪ মার্চ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Sreemoyee Chattaraj: মা দুর্গার সাজে ‘পরম সুন্দরী’ কৃষ্ণকলির ‘রাধারানী’

অপরদিকে,  উত্তরাখন্ড ও পাঞ্জাবে ৪ মার্চ অবধি বৃষ্টির সম্ভাবনা রয়েছে হালকা। এইসব এলাকায় আবারো শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। ভারতের আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৩ এবং ৪ মার্চ উত্তরপ্রদেশে শক্তিশালী বাতাস বয়ার সম্ভাবনা আছে। মহারাষ্ট্র, দক্ষিণ মধ্যপ্রদেশ ও গুজরাত ভিজতে চলেছে বৃষ্টিতে। পশ্চিম মধ্যপ্রদেশের একাধিক জায়গায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। পূর্ব মধ্যপ্রদেশে ৫ এবং ৬ মার্চ বিদর্ভে বৃষ্টির সম্ভাবনা আছে। ঘণ্টায় ৪০-৪৫ কিলোমিটার থেকে প্রতি ঘণ্টায় ৫৫ কিমি পর্যন্ত দমকা হাওয়া চলতে পারে।

আরও পড়ুন -  Pain Of Illness: অসুখের যন্ত্রণা সহ্য করতে না পেরে গলায় চাদর জড়িয়ে আত্মহত্যা করলেন এক গৃহবধূ

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img