29 C
Kolkata
Friday, May 3, 2024

Imran Khan: গ্রেপ্তার হতে পারেন ইমরান খান, যে কোন মুহূর্তে

Must Read

যেকোন মুহুর্তে গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার, পিটিআই চেয়ারপার্সনের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদ আদালত। ক্ষোভ ছড়িয়ে পড়ে তেহরিক-ই-ইনসাফ এবং পিটিআই কর্মী সমর্থকদের মাঝে। একই দিন অন্য তিনটি মামলা থেকে জামিন পেয়েছেন পিটিআই নেতা।

পাকিস্তানের গণমাধ্যম জানায়, এদিন চারটি মামলায় ভিন্ন ভিন্ন আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল ইমরান খানের। সমর্থকদের নিয়ে তিনটি আদালতে উপস্থিত হন ইমরান। ওই তিনটি মামলায় জামিনও পেয়েছেন।

আরও পড়ুন -  ভারী বৃষ্টি নিম্নচাপের প্রভাবে কয়েকদিন, বৃষ্টিতে ভিজবে এই সব জেলাগুলি

 আলোচিত তোষাখানা মামলার শুনানিতে এদিনও অনুপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। মামলার শুনানিতে দিনের পর দিন অনুপস্থিত থাকায় ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ইসলামাবাদ আদালত। সঙ্গে আগামী ৭ মার্চ পর্যন্ত মামলার শুনানি স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন -  Imran Khan: অনিশ্চয়তার মুখে ইমরান খান হত্যাচেষ্টার তদন্ত

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, প্রাক্তন এই প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় তোশাখানা থেকে বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের দেওয়া উপহার কিনেছিলেন। নির্বাচন কমিশনে জমা দেওয়া ঘোষণাপত্রে এ সম্পদের তথ্য প্রকাশ করেননি।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদন অনুসারে, ইমরান খানের বিরুদ্ধে ইসলামাবাদ এবং লাহোরের বিভিন্ন আদালতের পাশাপাশি নির্বাচন কমিশনে (ইসিপি) বিচারাধীন আছে ৩৬টি মামলা।

আরও পড়ুন -  রাজনৈতিক নেতাসহ আহত ১১, পাকিস্তানে বিস্ফোরণ

এসবের মধ্যে অযোগ্যতা, গ্রেপ্তার-পূর্ব জামিন, ফৌজদারি কার্যবিধি, প্রতিরক্ষামূলক জামিন ও মানহানির মামলা রয়েছে। একটি মামলা আছে সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্কিত। বেশিরভাগ মামলা ইসলামাবাদে। তার মধ্যে ২৫টি ইসলামাবাদের দায়রা আদালতে বিচারাধীন। সুত্র: ডন।

সুত্রঃ ডন। ফাইল ছবি

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img