35 C
Kolkata
Monday, May 6, 2024

Imran Khan: অনিশ্চয়তার মুখে ইমরান খান হত্যাচেষ্টার তদন্ত

Must Read

প্রাক্তন প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান হত্যাচেষ্টায় সন্দেহভাজন বন্দুকধারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। মামলা নিয়ে অচলাবস্থার কারণে আইনি জটিলতার মুখে পড়েছে ঘটনার তদন্ত।

মামলার আসামি হিসেবে এক জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম অন্তর্ভুক্তির দাবি থেকে ইমরান খান সরে না আসার জেরে এখনো এফআইআর নথিভুক্ত হয়নি।

পাকিস্তান দৈনিক ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খানকে হত্যাচেষ্টার ঘটনায় মামলা দায়ের নিয়ে বড় ঝামেলায় পড়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহী। তিনি সেনা কর্মকর্তার নাম এফআইআর-এ অন্তর্ভুক্ত না করার পক্ষে মত দিয়েছেন। নারাজ ইমরান ও পিটিআই’র অন্যান্য নেতারা।

আরও পড়ুন -  লালার নমুনা সংগ্রহ করে চলেছেন স্বাস্থ্যকর্মীরা, কেউ মানছেন না শারীরিক দূরত্ববিধি, প্রশাসনের দেখা নেই !

বিষয়টি নিয়ে শুক্রবার পাঞ্জাবের মন্ত্রিসভার বৈঠকে প্রচুর তর্ক-বিতর্ক হয়েছে। সেই সময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ফয়সাল শাহকার ও প্রাদেশিক আইনমন্ত্রী এবং সরকারের উচ্চপদস্থ  কর্মকর্তারা।

 একটি সূত্র জানিয়েছে, বৈঠকে মামলা নথিভুক্ত করার সব আইনি দিক সম্পর্কিত গুরুতর বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বৈঠকে মামলা দায়েরে আরও বিলম্ব হলে প্রমাণাদি সুরক্ষিত রাখা এবং ইমরান খানের ওপর সশস্ত্র হামলায় জড়িতদের শাস্তিপ্রদানের সব প্রচেষ্টা নস্যাৎ হতে পারে বলে মনে করছে অনেকে।

আরও পড়ুন -  বিশ্বকাপ: পাকিস্তান দুপুরে মাঠে নামছে

সূত্রটি বলেছে, রাজনৈতিক প্রেক্ষাপটে মুখ্যমন্ত্রী এলাহী মামলায় জ্যেষ্ঠ সেনা কর্মকর্তার নাম যোগ করার যুক্তির বিরোধিতা করেছেন। পিটিআই নেতারা এই বিষয়ে একাধিক বৈঠক করে প্রাক্তন সেনা কর্মকর্তার নাম বাদ দেয়ার চেষ্টা করেছেন।

আরও পড়ুন -  Pakistan Flood: বন্যা পরিস্থিতির আরও অবনতি পাকিস্তানে, ৩০ লাখ শিশু ঝুঁকিতে

মন্ত্রিসভার বৈঠকে আইজিপি জানিয়েছেন, ইমরান খানকে হত্যাচেষ্টার এফআইআর নথিভুক্ত করার জন্য পুলিশ এখনো কোনো আবেদন পায়নি। তিনি বলেন, তদন্ত শুরুর জন্য অপরাধের স্বীকৃতি সম্পর্কিত প্রথম প্রামাণিক নথি হলো এফআইআর।

দুর্ভাগ্যবশত, ঘটনাস্থলেই ধরা পড়া অভিযুক্তসহ তিন সন্দেহভাজনকে আটক করার পরেও, তদন্ত প্রক্রিয়া থমকে গেছে।

সূত্রঃ ডন। ছবিঃ সংগৃহীত।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img