30 C
Kolkata
Saturday, May 4, 2024

ভারী বৃষ্টি নিম্নচাপের প্রভাবে কয়েকদিন, বৃষ্টিতে ভিজবে এই সব জেলাগুলি

বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আছে দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গের।

Must Read

অক্টোবর মাস শুরু হতে চলেছে। এই মাস মানেই পুজোর মাস, উৎসবের মাস। বাঙালির বড় উৎসব দুর্গাপুজো। এই মাসেই পালিত হবে কোজাগরী লক্ষ্মী পুজো। অপরদিকে সারাদেশে পালিত হবে নবরাত্রি উৎসব।

এই আনন্দমুখর মাসেই এ বছর ভিলেন হিসেবে উপস্থিত হতে পারে নিম্নচাপের সাথে ঘূর্ণাবর্ত। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হতে চলেছে রাজ্যে। জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে জেলায়। গতকাল থেকেই শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। রাজ্যের আবহাওয়া বদলে গিয়েছে।

আরও পড়ুন -  বড়দিনে কি বৃষ্টি? তাপমাত্রায় বড় রকমের হেরফের হতে পারে, আগামী কয়েক দিনের আবহাওয়ার আপডেট

পূর্বাভাস অনুযায়ী, ইতিমধ্যেই পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণাবর্ত্য নিম্নচাপের রূপ নিয়েছে। ক্রমেই উত্তর ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবেই আজ থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আবার আরব সাগরে তৈরি হয়েছে আরো একটি নিম্নচাপ। এতগুলি নিম্নচাপের প্রভাবে পুরো মাসটাতে বৃষ্টি হবার সম্ভাবনা আছে।

আজকে দক্ষিণবঙ্গের আবহাওয়া পুরোপুরি ভাবে বৃষ্টিমুখর থাকতে চলেছে। গত দুদিন তেমন ভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি না হলেও আজ থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়।

আরও পড়ুন -  বৃষ্টি ও বজ্রপাত শীতের মধ্যে আবারো, কোন জায়গায় আবহাওয়া সতর্কতা জারি

বৃষ্টি শুরু হয়ে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পূর্ব বর্ধমান জেলায়। পাশাপাশি নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে আজ ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। যেমন- দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  আবহাওয়া দপ্তর পূর্বাঞ্চলীয় অধিকর্তা কি জানালেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বৃষ্টি নিয়ে?

আজ উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে কলকাতার মৌসম ভবন। কলকাতার আবহাওয়া আজ থাকবে মোটামুটি বৃষ্টি মুখর। আজ দিনভর ভ্যাপসা গরম থেকে রেহাই মিলবে। আজ কলকাতার তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রী এবং ২৬ ডিগ্রি সেলসিয়াসের মাঝামাঝি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img