32 C
Kolkata
Monday, April 29, 2024

বৃষ্টি ও বজ্রপাত শীতের মধ্যে আবারো, কোন জায়গায় আবহাওয়া সতর্কতা জারি

Must Read

আবহাওয়া দ্রুতহারে পরিবর্তিত হতে শুরু করেছে ভারতের কিছু অংশে। সেই জন্য কিছু জায়গায় ঠান্ডা স্পেল ও বৃষ্টির স্পেল দেখতে পারব। ভারতের রাজধানী দিল্লি পশ্চিম উত্তর প্রদেশ সহ বেশ কিছু জায়গায় ঘন কুয়াশা ছিল আজ।

সকালে চালকদের সমস্যায় পড়তে হয়েছে। এদিকে পাহাড়ি এলাকায় লাগাতার তুষারপাতের জন্য জনজীবন রীতিমতো দুর্বিষহ। ফলে বেশ কিছু জায়গায় রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। দক্ষিণ ভারতের কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ফলে জনজীবন অনেকাংশে ব্যাহত হয়েছে।

আরও পড়ুন -  শুকনো থুতুর থেকে করোনা ভাইরাস শনাক্ত করার জন্য সিএসআইআর-সিসিএমবি-র আরটি-পিসিআর পদ্ধতিকে অনুমোদন দিল আইসিএমআর

উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলিতে খারাপ আবহাওয়ার কারণে মানুষ সমস্যায় পড়েছেন। অন্যদিকে ভারতীয় আবহাওয়া অধিদপ্তর দেশের অনেক জায়গায় প্রচন্ড ঠান্ডা সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে।

ভারতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, ভারতের অনেক জায়গায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ শহর রাজ্যের অনেক জেলায় খারাপ আবহাওয়া সম্ভাবনা রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা এখন দশ ডিগ্রির নিচে রয়েছে।

আরও পড়ুন -  Hanging Body: কারখানার মেসে এক শ্রমিকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

লখনৌয়ের আঞ্চলিক আবহাওয়া কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীরা বলছেন, উত্তরপ্রদেশে আবহাওয়ার ক্রমাগত পরিবর্তন দেখা যাচ্ছে। ২৪ ও ২৫শে ডিসেম্বর রাজ্যের ঘন কুয়াশা দেখার সম্ভাবনা আছে। এই প্রভাব পশ্চিম উত্তর প্রদেশে দেখা যেতে পারে। আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত আবহাওয়ার শুষ্ক থাকবে বলে মনে করা হচ্ছে।

আগামী দুই দিনের মধ্যে গিলগিট বালতিস্থান মুজাফফরাবাদ লাদাখ জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে মাঝারি বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। কিছু জায়গায় তুষারপাতের সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  কোচবিহার বই মেলা 2021 - 2022

ভারতীয় আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমী ঝঞ্ঝার কারণে গত ২৪ ঘন্টায় রাজস্থানের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।

সেই সাথে ২ থেকে ৪° পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। যোধপুর ও ফলদিতে হালকা বৃষ্টি হয়েছে। মনে করা হচ্ছে আগামী সপ্তাহে রাজ্যের আবহাওয়া শুষ্ক থাকবে।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img