27 C
Kolkata
Monday, May 13, 2024

Weather Update: আসছে ভয়ংকর গরম, ৩৫ অতিক্রম মার্চের শুরুতেই, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

বৃষ্টির সম্ভাবনা আছে উত্তরবঙ্গে

Must Read

আপাতত দিন ও রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন না থাকলেও মার্চের শুরু থেকে কিছুটা হলেও বৃদ্ধি পেতে শুরু করবে তাপমাত্রা। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই। জেলায় জেলায় রাতে ও সকালে মনোরম পরিবেশ রয়েছে।

কলকাতা সংলগ্ন এলাকায় দিনের বেশিরভাগ অংশে গরম অনুভূত হচ্ছে। আদ্রতা জনিত অস্বস্তি রয়েছে কলকাতার বিভিন্ন এলাকায়। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন -  দক্ষিণবঙ্গ জুড়ে ঝড় বৃষ্টির তুমুল দাপট, আজকের ওয়েদার আপডেট

আগামী কয়েকদিনের মধ্যে দু এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পং ছাড়া উত্তরবঙ্গের বাকি জেলাতে তেমন একটা বৃষ্টির সম্ভাবনা না থাকলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
দক্ষিণবঙ্গে মিশ্র আবহাওয়া থাকবে।

মার্চের প্রথম সপ্তাহে বাড়তে পারে তাপমাত্রা। কলকাতা ও সংলগ্ন জেলাগুলোতে মার্চের প্রথম সপ্তাহে তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগে দক্ষিণবঙ্গের উপকূল ও পুবের দিকের জেলাগুলিতে পূবালী হাওয়া ও দক্ষিণা বাতাস বওয়ার সম্ভাবনা আছে। পশ্চিমের জেলাগুলিতে দক্ষিণ পশ্চিমের বাতাস বইতে পারে। তার ফলে পশ্চিম দিকে জেলাগুলিতে এখনই রাতে ও সকালে দিকে হালকা শীতের অনুভূতি থাকবে। মনোরম পরিবেশ থাকলেও দিনের বেশিরভাগ অংশে গরম থাকবে কলকাতা সহ সংলগ্ন বেশ কিছু এলাকায়।

আরও পড়ুন -  গরমে হাসফাঁস বাংলা, বাড়বে অস্বস্তি, মার্চের শুরুতেই, Weather update আজকের

কলকাতায় আজ সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকবে। পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। দিনের বেলায় সামান্য আদ্রতা জনিত অস্বস্তি থাকলেও সর্বনিম্ন তাপমাত্রা হবে ২২.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রার প্রায় দুই ডিগ্রী সেলসিয়াস বেশি।

আরও পড়ুন -  কেন্দ্রীয় কর কমানো হোক পেট্রোল - ডিজেলের, মোদিকে আর্জি মমতার

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img