31 C
Kolkata
Friday, April 26, 2024

কেন্দ্রীয় কর কমানো হোক পেট্রোল – ডিজেলের, মোদিকে আর্জি মমতার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মূল্যবৃদ্ধির প্রতিবাদে নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
রাজের বেশ কিছু জায়গায় পেট্রোলের দাম 100 টাকা ছাড়িয়ে গিয়েছে। অনেক জায়গায় পেট্রোলের দাম একেবারে সেঞ্চুরি ছুঁইছুই। জ্বালানি তেলের এই আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে অনুরোধ করলেন যেন, অবিলম্বে কেন্দ্রীয় সরকারের নেওয়া করের পরিমাণ কমানো হয়। নিত্যপ্রয়োজনীয় জিনিসের যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

আরও পড়ুন -  ব্যবসায়ী নেতা উজ্জ্বল সাহার বিস্ফোরক মন্তব্য ঘিরে তোলপাড় জেলার ব্যবসায়ী মহলে

৮ বার পেট্রোল এবং ডিজেলের মূল্য বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। শুধুমাত্র জুন মাসে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে মোট ৬ বার। এক সপ্তাহে 4 বার দাম বৃদ্ধি হয়েছে। মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ অত্যন্ত সমস্যার মধ্যে আছে। এই কারণে সাধারণ মানুষকে ফল ভুগতে হচ্ছে। করোনা অতিমারীর মধ্যে কেন্দ্রীয় সরকার শুধুমাত্র জ্বালানি তেল এবং পেট্রোপণ্য থেকে ৩.৭১ লক্ষ কোটি টাকা রোজগার করতে পেরেছে বলেও চিঠিতে অভিযোগ মমতার। এছাড়াও, ২০১৪-১৫ সাল থেকে কেন্দ্রের রাজস্ব বৃদ্ধি ৩৭০ শতাংশ। রাজ্য সরকার পেট্রোল এবং ডিজেলের দাম কমিয়ে দিয়ে আমজনতাকে স্বস্তি দিতে চেয়েছে।

আরও পড়ুন -  লালকেল্লা থেকে বার্তায় মোদির গলায় আবারো সার্জিক্যাল স্ট্রাইক, চীন ও পাকিস্তানকে নতুন হুঁশিয়ারি

২০২০ সালের মে মাসের সঙ্গে তুলনা করে চলতি বছরে দেশের পাইকারি মূল্য সূচক ১২.৯৪ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ভোজ্যতেলের দাম বৃদ্ধি পেয়েছে ৩০.৮ শতাংশ। গ্রাহক মূল্য সূচক বেড়েছে ৬.৩০ শতাংশ। এছাড়াও ডিমের দাম বেড়েছে ১৫.২ শতাংশ। এখানে করণা মহামারীর কারণে স্বাস্থ্যসংক্রান্ত সামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে ৮.৪৪ শতাংশ। এইসব দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের সাধারণ জীবন যাপনে অস্বাভাবিক পরিবর্তন এসে গেছে।

আরও পড়ুন -  Vaishali Thakkar: নায়িকার ঝুলন্ত মরদেহ উদ্ধার, হিন্দি সিরিয়ালের

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img