26 C
Kolkata
Wednesday, May 8, 2024

IND Vs AUS: বিশ্ব ক্রিকেটে আতঙ্ক ছড়ালো,সুনীল গাভাস্করের বড় বিবৃতি, কে এল রাহুলকে বাদ দেওয়ার দাবির মধ্যে

দুর্দান্ত ফর্মে থাকার শর্তেও সুযোগ পাচ্ছেন না শুভমান গিল।

Must Read

পারফরম্যান্সের স্বর্ণ শিখরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। সিরিজ জয়ের পাশাপাশি একাধিক রেকর্ড সৃষ্টি করেছে ভারতীয় দল। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চলমানরত বর্ডার-গাভাস্কর ট্রফিতে ইতিমধ্যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ সাফল্যের সাথে জিতে নিয়েছে ভারত।

নাগপুরে আয়োজিত সিরিজের প্রথম টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ১৭৭ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৪০০ রান সংগ্রহ করে। দ্বিতীয় ইনিংসে মাত্র ৯১ রানে সবকটি উইকেট হারিয়ে ১৩২ রানে ম্যাচ হারে অজি বাহিনী।

আরও পড়ুন -  ডাকবাংলো মাঠে সরকারিভাবে একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পর শুভ উদ্বোধন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অস্ট্রেলিয়া বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্তভাবে জয় নিশ্চিত করলেও ভারতের ব্যাটিং বিপর্যয় ছিল রীতিমত হতাশা। অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল ছাড়া নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি কোন ব্যাটসম্যান। ভারতের প্রাক্তন ক্রিকেটারদের কুদৃষ্টিতে পড়েছেন দীর্ঘ দিন অফ ফর্মে থাকা ব্যাটসম্যান কে এল রাহুল। জানিয়ে রাখি, বিগত কয়েক মাস ধরে ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

জাতীয় দল থেকে তাকে বাদ দেওয়ার প্রসঙ্গে মুখ খুলেছেন ভারতের প্রাক্তন দল নির্বাচক ভেঙ্কটেশ প্রসাদ। তিনি তার এক বয়ানে উল্লেখ করেছিলেন, কে এল রাহুল শুধুমাত্র কোটায় সুযোগ পাচ্ছেন। দুর্দান্ত ফর্মে থাকার শর্তেও সেই সুযোগ পাচ্ছেন না শুভমান গিল। তিনি বলেন, রাহুলকে পারফরমেন্সের ভিত্তিতে নয় বরং পক্ষপাতের ভিত্তিতে ভারতীয় দলে বারবার সুযোগ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  Sachin Tendulkar: ১০০ কোটি টাকার বাংলো শচীনের, চমকে যাবেন সৌন্দর্যে, অন্দরমহলের ছবি দেখুন

দীর্ঘ আট বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও নিজেকে প্রতিষ্ঠিত করার কোন চেষ্টাই করেননি ভারতীয় এই ক্রিকেটার।

ভেঙ্কটেশ প্রসাদের এমন মন্তব্যকে নস্যাৎ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কর। এদিন তিনি তার এক বক্তব্যে জানান, কয়েকটা ম্যাচে রাহুল ফ্লপ নির্বাচিত হয়েছেন তাই বলে এই নয় যে আন্তর্জাতিক ক্রিকেটে বড় পদক্ষেপ নেওয়ার ক্ষমতা নেই। বিগত এক দুই বছরের পারফরমেন্স তারই প্রমাণ। আমি মনে করি, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচেও রাহুলকে খেলানো উচিত। যদি সেখানে তিনি ব্যর্থ হন তবে ব্যাকআপ হিসেবে শুভমান গিল।

আরও পড়ুন -  World Cup 2023: BCCI বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিশ্বকাপে, লাফিয়ে উঠবে ভারতীয় ভক্তরা

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img