30 C
Kolkata
Sunday, May 5, 2024

IND vs AUS: জাদেজা ক্যাঙ্গারুদের উপর ভেঙে পড়লেন, জবাব দিলেন

Must Read

চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে নাগপুরে অবস্থান করছে অস্ট্রেলিয়ার মহা শক্তিশালী ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে। গতকাল থেকে সিরিজের প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছে ক্রিকেটের দুই পরাশক্তি। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চলমান রত এই সিরিজ জয় আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রেক্ষাপটে ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারত ম্যাচ জয়ের প্রধান পদক্ষেপ ফেলেছে। প্রথম দিনেই অস্ট্রেলিয়াকে ১৭৭ রানে গুটিয়ে দিয়ে বর্তমানে ব্যাটিং করছে ভারত।

আরও পড়ুন -  Virat Kohli: কিং কোহলি ৩টি বিস্ময়কর রেকর্ড গড়লেন, একেই বলে অধিনায়কত্ব

টিম ইন্ডিয়াকে থামিয়ে রাখতে ম্যাচের শুরুতেই একটি গুরুত্বপূর্ণ অভিযোগ এনেছে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটাররা। তাদের অভিযোগ, ম্যাচের সেরা বোলার রবীন্দ্র জাদেজা বল টেম্পারিং করেছেন। এই মর্মে একটি ভিডিও ফুটেজ রীতিমতো ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

যেখানে দেখা গেছে, মোহাম্মদ সিরাজের নিকট থেকে কোন কিছু নিয়ে নিজের আঙ্গুলে লাগাচ্ছেন রবীন্দ্র জাদেজা। এই বিষয়টি ক্যামেরা বন্দী হতেই বিভিন্ন মাধ্যম থেকে প্রশ্ন উঠেছে। জানিয়ে রাখি, রবীন্দ্র জাদেজা ওই সময় মোহাম্মদ সিরাজের নিকট থেকে ব্যাথা উপশম মালিশ নিয়ে আঙ্গুলে মালিশ করছিলেন।

আরও পড়ুন -  MS Dhoni: ধোনির হাঁটুতে অস্ত্রপচার সফল, মাহি কেমন আছেন? সমর্থকদের চিন্তা মুক্ত

 এত সমালোচনার মধ্যেও সমালোচকদের যোগ্য জবাব নিজের বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে দিয়ে গেছেন জাদেজা। মাঝপথে ভারত যখন পরপর কয়েকটি উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে ঠিক তখনই অধিনায়ক রোহিত শর্মার সাথে জুটি বেঁধে অজিদের ধ্বংসলীলায় ব্যাস্ত হয়ে পড়েন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন -  বিবেকানন্দ কারো একার নয় ৷ সবাই আসতে পারেন, সবাই মাল্যদান করতে পারেনঃ তৃণমূল কংগ্রেসের প্রার্থী সায়নী ঘোষ

 রোহিত শর্মা ব্যক্তিগত ১২০ রানে সাজঘরে ফিরলে অক্ষর প্যাটেলের সাথে জুটি বাঁধেন তিনি। দিন শেষে রবীন্দ্র জাদেজা অপরাজিত ৬৬ রানের ইনিংস খেলে মাঠ ত্যাগ করেন। অক্ষর প্যাটেল অপরাজিত ৫২ রানের খেলেন। জাদেজা-অক্ষরের যুগ্ম ইনিংসের উপর ভর করে দিল শেষে অজিদের বিপক্ষে ১৪৪ রানের লিড নিয়েছে ভারত।

ছবিঃ সংগৃহীত।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img