30 C
Kolkata
Saturday, May 4, 2024

Virat Kohli: কিং কোহলি ৩টি বিস্ময়কর রেকর্ড গড়লেন, একেই বলে অধিনায়কত্ব

Must Read

বিরাট কোহলির রেকর্ডের পর রেকর্ড বিশ্ব ক্রিকেটে। আন্তর্জাতিক ক্রিকেটে তার দখলে রয়েছে অর্ধশতাধিক রেকর্ড। ভারতীয় প্রিমিয়ার লিগে তার নামের পাশে এখনো পর্যন্ত যুক্ত হয়েছে শতাধিক রেকর্ড। দীর্ঘ বিরতির পর অবশেষে গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন করেছেন বিরাট কোহলি।

এক ম্যাচেই আইপিএলের ইতিহাসে তিনটি বিস্ময়কর রেকর্ড গড়েছেন তিনি।

গতকাল টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামেন বিরাট কোহলিরা। নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে। পাঞ্জাবের বিপক্ষে খেলতে নেমে মাত্র ৪৭ বলে ৫৯ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ওপেনিং জুটিতে ডুপ্লেসিস ৫৬ বলে খেলেন ৮৪ রানের লম্বা ইনিংস। ফলে পাঞ্জাবের বিপক্ষে বিশাল রানের লক্ষ্যমাত্রা দিতে সক্ষম হয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

আরও পড়ুন -  হরভজন পত্নী গীতা, সন্তানের ছবি প্রকাশ্যে আনলেন, নামকরণ হয়ে গেল

১৭৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মাত্র ১৫০ রানে অল-আউট হয়ে যায় পাঞ্জাব। আইপিএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বে ২৪ রানে জয় পায় আরসিবি।

আরও পড়ুন -  Indian Cricketer: ভারতীয় ক্রিকেটারের মৃতদেহ পাওয়া গেল ঝুলন্ত অবস্থায়, ক্রিকেট মহলে শোকের ছায়া

খেলার মাঠে অত্যন্ত আগ্রাসী বিরাট কোহলি দীর্ঘ বিরতির পর অধিনায়কত্ব হাতে নিয়েই একটি ম্যাচে ৩টি বিস্ময়কর রেকর্ড গড়েছেন। আইপিএলের ইতিহাসে তিনিই এখন একমাত্র ব্যাটসম্যান, যিনি অধিনায়ক হিসেবে আইপিএলে ৬,৫০০ রান করেছেন। বিশ্ব ক্রিকেটে তিনি একমাত্র ব্যাটসম্যান, যিনি আইপিএলে একটি দলের হয়ে সর্বাধিক ৩০+ (১০০টি) রানের ইনিংস খেলেছেন। গতকাল ম্যাচে ৫৯ রান করার সাথে সাথে তিনি হয়ে উঠলেন আইপিএলের ইতিহাসে একটি দলের হয়ে সবচেয়ে বেশি অর্ধশত (৪৮টি) রানের ইনিংস খেলা ব্যাটসম্যান। এক ম্যাচেই তিনটি অবিশ্বাস্য রেকর্ড নিজের নামে নথিভুক্ত করলেন।

আরও পড়ুন -  Shish Mahal: শিষ মহল, আসানসোলে

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img