33 C
Kolkata
Monday, April 29, 2024

IND Vs AUS: ভারতের সেরা-১১ বেছে নিলেন ওয়াসিম জাফর, প্রথম টেস্টের জন্য, একাধিক তারকা ক্রিকেটার জায়গা পাননি

Must Read

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া আগামী ৯ই ফেব্রুয়ারি।

নাগপুরের গ্রাউন্ড সেজে উঠতে শুরু করেছে। ভারতের বিপক্ষে চারটি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আসন্ন এই টেস্ট সিরিজ ভারতের প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে আসন্ন সিরিজ জিততেই হবে রোহিত শর্মাদের। নতুবা একটি আইসিসি ট্রফি হাত ছাড়া হবে ভারতের। সিরিজের প্রথম টেস্ট ম্যাচের জন্য ভারতের সেরা একাদশ বেছে নিয়েছেন ওয়াসিম জাফর।

আরও পড়ুন -  Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

ভারতের প্রাক্তন ক্রিকেটার দল নির্বাচনের সময় ভারতের ক্রিকেট প্রেক্ষাপট ও মাঠের বৈশিষ্ট্য জেনে ওপেনিং ব্যাটসম্যান তথা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সাথে কে এল রাহুলকে ওপেনিং জুটি হিসেবে প্রথম একাদশে সুযোগ দিয়েছেন। তিনি মনে করেন, নাগপুরের সবুজ গ্রাউন্ডে নিজেকে পুরনো ছন্দে ফিরে পাবেন কে এল রাহুল।

ওয়াসিম জাফর তার পছন্দের সেরা একাদশে ব্যাটিং অর্ডারের তৃতীয় বিকল্প হিসেবে জায়গা দিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকার চেতেশ্বর পূজারাকে। বিরাট কোহলি ভারতীয় একাদশে থাকবেন চতুর্থ বিকল্প হিসেবে। বর্তমানে সাড়া জাগানো ব্যাটসম্যান শুভমান গিলকে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে নিজের পছন্দের একাদশে রেখেছেন ওয়াসিম জাফর।

আরও পড়ুন -  ৭৮ দিনের বোনাসের ঘোষণা মোদি সরকারের, উপহার পেল রেলকর্মীরা দীপাবলীর আগে

উইকেট রক্ষক ও ব্যাটসম্যান হিসেবে ষষ্ঠ বিকল্প হিসেবে কেএস ভরতের বিশ্বাস রেখেছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার।

ভারতীয় গ্রাউন্ডে স্পিনাররা সবসময় বল হাতে সফল হন। সেই প্রেক্ষাপটে ওয়াসিম জাফর নিজের পছন্দের একাদশে রবীন্দ্র জাদেজার পাশাপাশি অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বেছে নিয়েছেন।

আরও পড়ুন -  Nora Fatehi: নোরা ফতেহিকে ইডির সমন, অভিনেত্রী বিপাকে

 ভারতীয় একাদশে নবম বিকল্প হিসেবে কুলদীপ যাদবকে বেছে নিয়েছেন ওয়াসিম জাফর। তার সেরা একাদশে মাত্র ২ জন পেস বোলারকে জায়গা দিয়েছেন। অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ সামির সাথে তার সেরা একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

ওয়াসিম জাফরের পছন্দের সেরা একাদশ 

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শুভমান গিল, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি এবং মোহাম্মদ সিরাজ।

ফাইল ছবি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img