30 C
Kolkata
Wednesday, May 15, 2024

৭৮ দিনের বোনাসের ঘোষণা মোদি সরকারের, উপহার পেল রেলকর্মীরা দীপাবলীর আগে

Must Read

 চলতি মাসের শেষে দীপাবলি। এই দীপাবলীর মুখে কর্মীদের জন্য বড় সুখবর দিল ভারতীয় রেল। পুজো উপলক্ষে ৭৮ দিনের বেতন অতিরিক্ত পেতে চলেছেন রেলকর্মীরা। সূত্র মারফত জানা গিয়েছে, ১১ লাখ নন গ্যাজেটড রেল আধিকারিকরা কেন্দ্রের এই সিদ্ধান্তের জন্য পুজোর বোনাস পেতে চলেছেন। ফলে কেন্দ্রীয় সরকারের প্রায় ২ হাজার কোটি টাকা খরচ হবে।

আরও পড়ুন -  Pension Updates: বড় ধাক্কা পেনশনভোগীদের জন্য, কমতে চলেছে টাকা

গত বছরও রেল কর্মীদের ৭৮ দিনের অতিরিক্ত বেতন দিয়েছিল ভারতীয় রেল। ২০২০-২১ সালেও তারা এই বোনাস পেয়েছিল। এই বোনাস প্রোডাকশন লিংক বোনাস বা PLB ভিত্তিক। সূত্রের খবর, পিএলবি হিসাবে এক এক জন কর্মী সর্বাধিক ১৭,৯৫১ টাকা পাবেন। কাজের জন্য কর্মচারীদের আরো বেশি উৎসাহিত করতে এই বোনাসের ব্যবস্থা করে সরকার। কেন্দ্রের বিশ্বাস এর ফলে রেলের উৎপাদনশীলতা এবং কর্মক্ষমতা অনেক গুণ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন -  Indian Railway: ট্রেনের সময় পরিবর্তন হবে, গুরুত্বপূর্ণ খবর

গত বছর বোনাসের জন্য রেলের পক্ষ থেকে মোট খরচ করা হয়েছিল ১৯৮৫ কোটি টাকা। চলতি বছরে সেই ব্যয়ের পরিমাণ কিছুটা বাড়লো। এবার খরচ হবে প্রায় ২ হাজার কোটি টাকা। সারা দেশজুড়ে রেলের নন গ্যাজেটড রেল আধিকারিকরা এই বোনাস পাবেন। এক্ষেত্রে ব্যতিক্রম থাকবেন RPF/RPSF আধিকারিকরা।

আরও পড়ুন -  পরিকল্পনা আছে পুরী যাওয়ার এই শীতে? ভারতীয় রেলের নতুন ট্রেনের ব্যাপারে জেনে নিন

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img