30 C
Kolkata
Saturday, May 4, 2024

Indian Railway: ট্রেনের সময় পরিবর্তন হবে, গুরুত্বপূর্ণ খবর

Must Read

যদি ট্রেনের টিকিট কেটে থাকেন তাহলে রইল অত্যন্ত জরুরি খবর। শতাধিক ট্রেনের সময়সূচি বদলের সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলের তরফে উত্তর ও উত্তর-পূর্ব রেলের কয়েকটি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হবে।

ভারতীয় রেল একটি নতুন টাইম টেবিল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে। এটি পুরোপুরি প্রস্তুত। ১৮২ টি ট্রেনের আগমন এবং প্রস্থানের সময় ৫ মিনিট থেকে এক ঘণ্টায় পরিবর্তন করা হবে। তারপর ট্রেন চলাচলের সময় পরিবর্তন হবে।

আরও পড়ুন -  ২০ টি রাজ্য ব্যবসায়িক সংস্কারের কাজ সহজ ভাবে শেষ করেছে

৩০ শে সেপ্টেম্বর ট্রেন চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করা হয়। উত্তর ও উত্তর পূর্ব রেলের দিল্লি-লখনউ প্রধান লাইন ছাড়াও, ১৮২ টি ট্রেন বরেলি দিয়ে যায়। এই ট্রেনগুলি বরেলি-চান্দৌসি শাখা লাইন, টনকপুর-কাসগঞ্জ ও কাসগঞ্জ-হলদওয়ানি লাইন থেকে পরিচালিত হয়।
গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানুনঃ

1) বরেলি দিয়ে যাওয়া ১৮২টি ট্রেনের আগমন ও এর মধ্যে ৬২টি ট্রেন দৈনিক ভিত্তিতে পরিচালিত হচ্ছে। আর অন্যান্য ট্রেনগুলি সপ্তাহে ১ থেকে ৪ দিন বরেলি দিয়ে যাতায়াত করবে।

আরও পড়ুন -  Train Cancelled: ৫৪ টি এক্সপ্রেস ট্রেন শুক্রবার পর্যন্ত বাতিল, হাওড়া-বর্ধমান মেন লাইনে কাজ চলছে

2) লখনউ এবং আনন্দ বিহারের মধ্যে নতুন ট্রেনের টাইম টেবিল প্রস্তুত।

3) সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রস্তাবিত টাইম টেবিলে কিছু ট্রেনের গতিও বাড়ানো হয়েছে। আবার কিছু ট্রেনের জন্য নতুন স্টপ যুক্ত করারও প্রস্তাব দেয়।

4) রেলের তরফে ই-টাইমটেবিলেরও ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় রেলের সময়সূচিতে বদল আনার প্রস্তাব রয়েছে।

5) কিছু ট্রেনের গতি বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। কিছু ট্রেনকে নতুন করে স্টপেজ দেওয়ার প্রস্তাব করা হয়েছে।

আরও পড়ুন -  গোসাবায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেফতার ৮, খুনের নেপথ্যে গোষ্ঠী কোন্দল দাবী নিহতের পরিবারের

6) সংশোধিত সময়সূচি প্রস্তাবে মোরাদাবাদ রেল বিভাগের জন্য একটি নির্দিষ্ট সময় বরাদ্দ করা হয়েছে। ভাবনগর থেকে হরিদ্বার পর্যন্ত একটি নতুন ট্রেন চালাবে রেল বিভাগ।

7) অনেক ট্রেন আগের চেয়ে দ্রুত গতিতে ভ্রমণ করবে। এর প্রভাব হবে যে মোরাদাবাদ থেকে দীর্ঘ দূরত্বের ভ্রমণকারী ট্রেনগুলির সময় এক থেকে দুই ঘন্টা সামঞ্জস্য থাকবে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img