32 C
Kolkata
Saturday, April 27, 2024

Train Cancelled: ৫৪ টি এক্সপ্রেস ট্রেন শুক্রবার পর্যন্ত বাতিল, হাওড়া-বর্ধমান মেন লাইনে কাজ চলছে

Must Read

ভারতে ট্রেন পরিষেবা সর্বস্তরের মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন। অনেক সময় ট্রেন লেট করে বা ট্রেন ক্যানসেল হয়ে যাওয়ার জন্য যাত্রীদের সমস্যার পড়তে হয়। কিছু কিছু সময় আবার ট্রেন ড্রাইভার্ড করে দেওয়া হয়, যার জন্য ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয় আগে থাকতে টিকিট কেটে রাখা যাত্রীদের।

হাওড়া বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন চালু করার অন্তিম পর্যায়ের কাজ শুরু হচ্ছে আজ অর্থাৎ বুধবার থেকে। তার জন্যই বাতিল হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেন।

আরও পড়ুন -  India-Pakistan rail ticket: ট্রেনের টিকিট ভাইরাল, ভারত থেকে পাকিস্তান যাওয়া ছিল এতটাই সস্তা

রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, হাওড়া বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন চালু করার অন্তিম পর্যায়ের কাজের জন্য আজ থেকে শুক্রবার পর্যন্ত বাতিল ৫৪ টি এক্সপ্রেস ট্রেন। এছাড়া ৪ টি এক্সপ্রেস ট্রেনের রুট বদল করা হয়েছে।

২ টি ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। দূরপাল্লার যে-সব এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে, তার মধ্যে রয়েছে হুল, আজিমগঞ্জ-কবিগুরু, ময়ূরাক্ষী, শহিদ, কুলিক, শান্তিনিকেতন, মা তারা, যোগবাণী, গয়া, মিথিলা, গোরক্ষপুর-কলকাতা, গঙ্গাসাগর, দুন, জয়নগর, আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি, গণদেবতা, শিয়ালদহ-সিউড়ি এবং শিলঘাট এক্সপ্রেস।

আরও পড়ুন -  কিছু বিশেষ নিয়ম কানুন জেনে নিন ট্রেন সফর করার আগে, না হলে জরিমানাও হতে পারে

যে ৪ টি দূরপাল্লার ট্রেনের রুট ঘুরিয়ে দেওয়া হয়েছে সেগুলি হল বালুরঘাট, হলদিবাড়ি, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস-সহ বেশ কিছু ট্রেন। এগুলি ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার পর্যন্ত রসুলপুর, শক্তিগড় ও পালশিটের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। ওই কাজের জন্য মেন লাইনে শক্তিগড় ও রসুলপুরের মধ্যে সারা দিন ট্রেন চলবে না। কর্ড ও মেন শাখায় হাওড়া থেকে রাতের অন্তিম ট্রেন ছাড়া অধিকাংশ ট্রেনের সূচি রদবদল করা হয়েছে। কর্ড লাইনে বেশ কিছু ট্রেন চললেও, মেন লাইনে বেশিরভাগ ট্রেন চলবে হাওড়া ও মেমারির মধ্যে দিয়ে।

আরও পড়ুন -  Vande Bharat Express, ৪০টি শহরে ছুটবে স্বাধীনতার ৭৫ বছরে, উদ্যোগী ভারতীয় রেলওয়ে

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img