33 C
Kolkata
Saturday, April 27, 2024

Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

Must Read

 পৌষের শেষে ধীরে ধীরে বাংলাতে তাপমাত্রার পারদ বাড়তে চলেছে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, গত রবিবার থেকে কমতে শুরু করেছে শীতের আমেজ। আর সেই সঙ্গে ধীরে ধীরে বাড়তে চলেছে তাপমাত্রা। এমন পরিস্থিতিতে আজ সোমবার থেকেই দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস।আর পশ্চিমী ঝঞ্ঝার রাজ্য জুড়ে শীতল বাতাস এবং পূবালী হাওয়ার গরম বাতাসের সংস্পর্শে মেঘ ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
আলিপুর হাওয়া অফিস এদিন সাফ জানাচ্ছে, আজ সোমবার থেকে আকাশ মেঘলা থাকবে। সোমবার থেকেই পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। মঙ্গলবার থেকে কলকাতা সহ সাত জেলায় বিচ্ছিন্ন বৃষ্টির সম্ভাবনা আছে। আর এর ফলস্বরুপ বোঝা যাচ্ছে, এবার পৌষ সংক্রান্তিতে বৃষ্টির আশঙ্কা। বৃষ্টি হবে কলকাতাতেও। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বুধবার থেকে শুক্রবারের মধ্যে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ রাজ্য জুড়ের নানা অংশে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন -  Nuts: শীতকালে রোগ প্রতিরোধে বাদামের গুরুত্ব

শুধু দক্ষিণবঙ্গ নয়, এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি কোথাও কোথাও তুষারপাতের সম্ভাবনা। সিকিম ও দার্জিলিংয়ের উঁচু এলাকায় প্রবল তুষারপাতের সম্ভাবনা আছে। সোমবার সকাল থেকে উত্তরের দার্জিলিং এবং কালিম্পংয়ে আজ সকাল থেকে প্রবল কুয়াশার প্রভাব আছে। এছাড়া সোমবার শহর কলকাতা সহ দক্ষিণের জেলাগুলোতে কুয়াশার মেঘ দেখা গেলেও বেলা বাড়তেই তাপমাত্রার পারদ চড়চড় করে বাড়বে।

আরও পড়ুন -  Weather: বর্ষার আগমন অবশেষে পশ্চিমবঙ্গে, পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে

সকালের দিকে রাজ্যজুড়ে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সকাল ও সন্ধ্যার দিকে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই শীত কিছুটা উধাও হয়ে যাবে। আগামী কাল রাজ্যে আরো ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

আরও পড়ুন -  ঝিঁঝিঁ পোকার শব্দ শীঘ্রই এই প্রজাতির স্বতন্ত্র পরিচিতি হয়ে উঠতে চলেছে

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img