30 C
Kolkata
Friday, May 10, 2024

Winter Storm: নৃশংস শৈত্যপ্রবাহ, উত্তর-পূর্ব যুক্তরাষ্ট্রে

Must Read

উত্তর-পূর্ব যুক্তরাষ্ট্রজুড়ে তীব্র ঠান্ডা তাপমাত্রা ও আর্কটিকের ধেয়ে আসা শক্তিশালী বাতাসের একটি বিপজ্জনক সংমিশ্রণে ভয়াবহ পরিস্থিতি তৈরী হয়েছে। নিউ ইয়র্ক, অগাস্টা, মেইন, রচেস্টার, ওরচেস্টার এবং ম্যাসাচুসেটসের অনেক এলাকায় সর্বনিম্ন তাপমাত্রার নতুন রেকর্ড গড়েছে বলে জানিয়েছে মার্কিন আবহাওয়া বিভাগ।

আরও পড়ুন -  প্রতিরক্ষা মন্ত্রী বিদ্যুৎ, তেল ও গ্যাস অনুসন্ধানমূলক প্রকল্পগুলির এনওসি-র জন্য অনলাইন পোর্টালের সূচনা করলেন

আলজারিরা প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার নিউ হ্যাম্পশায়ারের মাউন্ট ওয়াশিংটনে রেকর্ড মাইনাস ৭৮ ডিগ্রি সেলসিয়াস, মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন বলে মনে করছে।

মাউন্ট ওয়াশিংটন অবজারভেটরি অনুসারে রবিবার ১৬০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝড়ো হাওয়ার সাথে সর্বোচ্চ তাপমাত্রা মাইনাস ৪৪ ডিগ্রিতে পৌঁছায়।

আরও পড়ুন -  Cricketer’s Wife: পাকিস্তানি এই ক্রিকেটারদের স্ত্রী-দের সামনে বলিউড অভিনেত্রীরাও তুচ্ছ, আপনিও সৌন্দর্যে মুগ্ধ

বোস্টনে শৈত্যপ্রবাহ, যেখানে আসন্ন শৈত্যপ্রবাহ কারণে শুক্রবার থেকেই পাবলিক স্কুল বন্ধ করে দিয়েছিলেন কর্মকর্তারা। সেখানে নিম্ন তাপমাত্রা মাইনাস ২৩ ডিগ্রিতে নেমে গেছে। এক শতাব্দীরও বেশি আগের দিনের রেকর্ড ভেঙে দিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, বেশ কয়েকটি শহরের বাসিন্দাদের সাহায্য করার জন্য জরুরি ব্যবস্থা গ্রহণ করেছে, যার মধ্যে রয়েছে উষ্ণায়ন কেন্দ্র খোলা ও গৃহহীনদের এই নির্মম ঠান্ডা থেকে আশ্রয় দেয়ার জন্য কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন -  Future Epidemics: ভবিষ্যৎ মহামারি আরও মারাত্মক হতে পারে

মার্কিন ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, এই হিমশীতল আবহাওয়া স্বল্পস্থায়ী হবে বলে পূর্বাভাস দিয়েছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Weather Forecast: বৃষ্টির সাথে বইবে ঝোড়ো বাতাস বিকেলে, আজকে কেমন থাকবে আবহাওয়া?

Weather Forecast: বৃষ্টির সাথে বইবে ঝোড়ো বাতাস বিকেলে, আজকে কেমন থাকবে আবহাওয়া? কার্যত প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। স্বস্তির খবর একটাই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img