38 C
Kolkata
Thursday, May 2, 2024

Pakistan: আবারও বিস্ফোরণ, আহত ৫, পাকিস্তানের পুলিশ লাইনে

Must Read

নামাজের সময়ে পাকিস্তানের পেশাওয়ার পুলিশ লাইনের মসজিদে বিস্ফোরণে মৃত্যু হয় শতাধিক মানুষের গত মাসের শেষের দিকে। ঘটনার এক সপ্তাহ না পেরোতেই ফের বিস্ফোরণ আরও একটি প্রদেশে। এবার বেলুচিস্তানের কোয়েটার পুলিশ হেডকোয়ার্টারের সামনে রবিবার সকালে এই বিস্ফোরণ ঘটে। ঘটনায় এখন পর্যন্ত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বিস্ফোরণে হতাহতের সংখ্যা এখনও প্রকাশ করেনি প্রশাসন। স্থানীয় সূত্রে জানা গেছে, গুরুতর আহত অবস্থায় পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন -  Gold Price Today: সোনার দাম কমে গেল, কলকাতার বাজারে কত কমেছে!

উদ্ধার অভিযানের নেতৃত্বে থাকা ইধি ফাউন্ডেশনের কর্মী জিশান আহমেদ জানিয়েছেন, আহতদের কোয়েটা সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জিশান জানিয়েছেন, বিস্ফোরণস্থলে পুলিশ এবং জরুরি বিভাগের একাধিক দল পৌঁছেছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে রয়েছেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ এখনও এ ঘটনা নিয়ে কেনও মন্তব্য করেনি, বিস্ফোরণের ধরন সম্পর্কেও তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি।

আরও পড়ুন -  Collision: মুখোমুখি দুটি ছোট গাড়ির সংঘর্ষে আহত 6 জন

ঘটনার কিছুক্ষণ পরেই হামলার দায় স্বীকার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান (টিটিপি)। রবিবার এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে টিটিপি বলছে, নিরাপত্তা কর্মকর্তাদের লক্ষ্যবস্তু করেই বিস্ফোরণ ঘটানো হয়েছে। গত সোমবার মসজিদে হামলার পরেও দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী। দুই ক্ষেত্রেই হামলার লক্ষ্য ছিলেন পুলিশ কর্মীরা।

আরও পড়ুন -  Bus-Tanker Collision: বাস-ট্যাংকার সংঘর্ষে নিহত ২০, পাকিস্তানে

উল্লেখ্য, বিগত কয়েক মাসে পাকিস্তানের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দেশজুড়ে একের পর এক হামলা চালাচ্ছে সন্ত্রাসবাদী সংগঠনগুলো। এসব হামলার বেশির ভাগ করছে পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। আফগানিস্তানের ক্ষমতাসীন গোষ্ঠী তালেবানের সঙ্গে টিটিপির ঘনিষ্ঠতার অভিযোগ রয়েছে। গত বছর নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে ‘যুদ্ধবিরতির’ সমাপ্তি টানে টিটিপি।

ছবিঃ সংগৃহীত

Latest News

ভেজা Look তৃণার, সেই ছবি দেখে নিয়ন্ত্রণ হারালেন তার ভক্তরা

ভেজা Look তৃণার, সেই ছবি দেখে নিয়ন্ত্রণ হারালেন তার ভক্তরা।  বাংলা টেলিভিশন সিরিয়াল। বাংলা টেলিভিশন সিরিয়ালগুলি একটি জনপ্রিয় বিনোদন মাধ্যম। এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img