31 C
Kolkata
Monday, April 29, 2024

United Kingdom: ব্রিটিশ কর্মচারীরা সবচেয়ে বড় ধর্মঘটে, সমন্বিত ধর্মঘট পালন করছেন

Must Read

শিক্ষক, বেসামরিক কর্মচারী, ট্রেন ড্রাইভার ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকসহ বেতর বৃদ্ধির দাবিতে, প্রায় ৫ লাখ ব্রিটিশ কর্মকর্তা-কর্মচারীরা যুক্তরাজ্যজুড়ে সবচেয়ে বড় সমন্বিত ধর্মঘট পালন করছেন।

ব্রিটিশ ট্রেডস ইউনিয়ন কংগ্রেস (টিইউসি) অনুসারে, প্রায় ৩ লাখ শিক্ষক বুধবার ধর্মঘটে যোগ দিয়েছেন।  ইংল্যান্ড ও ওয়েলসের প্রায় ২৩ হাজার স্কুল সম্পূর্ণ বা আংশিকভাবে বন্ধ রয়েছে বলে জানিয়েছে ন্যাশনাল এডুকেশন ইউনিয়ন।

যাদুঘরের কর্মী ও লন্ডনের বাস ড্রাইভার, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী থেকে শুরু করে কোস্টগার্ড ও বিমানবন্দরে পাসপোর্ট কন্ট্রোল বুথ পরিচালনাকারী সীমান্ত কর্মকর্তারা ধর্মঘটে সামিল।

আরও পড়ুন -  Rishi Sunak: ঋষি সুনাক, যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শীর্ষস্থানে

ইউনিয়নের নেতারা বলছেন, সরকার শিক্ষকদের জন্য ৫ শতাংশ বেতন বৃদ্ধি প্রস্তাব করেছে। এটি আকাশচুম্বী জীবনযাত্রার ব্যয় এবং দ্রব্যমূল্যে সাথে তাল মিলিয়ে চলতে হিমসিম খেতে হচ্ছে কর্মীদের।

টিইউসি বলেছে, গড় সরকারী সেক্টরের কর্মী মাসে ২০৩ পাউন্ড মজুরি পান, বর্তমান মূল্যস্ফীতি বিবেচনায় অত্যন্ত কম।

আরও পড়ুন -  Submitting Nominations: নমিনেশন জমা করতে দেখা গেল শাসক থেকে বিরোধী সমস্ত দলের প্রার্থীদের

অনেক শিক্ষক বলছেন, আমরা ২০২৩ সালে এসে জীবনযাত্রার ব্যয় বহন করতে পারি না,কারণ আমাদের মধ্যে অনেকেই এখনও এক দশক আগে যা উপার্জন করছিল তাই উপার্জন করছি।

 ব্রিটিশ শিক্ষামন্ত্রী গিলিয়ান কিগান বুধবার বলেছেন, কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে সরকারের প্রতিক্রিয়া অপরিবর্তিত রয়েছে, উচ্চ মজুরি বৃদ্ধি মূল্যস্ফীতিকে আরও বাড়িয়ে তুলবে।

আরও পড়ুন -  Temperature: দক্ষিণবঙ্গে অশনির আগমণে কিছুটা রেহাই দিলেও, উত্তরের জলপাইগুড়িতে তাপমাত্রা ঊর্ধ্বমুখী !

বুস্টেড স্কাই নিউজের সাক্ষাতকারে ন্যাশনাল এডুকেশন ইউনিয়নের প্রধান মেরি বুস্টেড সরকারকে ২৭ দিনের একটি আল্টিমেটাম দিয়েছেন। তিনি বলেন, আমরা চাই এটি একটি একদিনের ধর্মঘট হোক, আমি সরকারকে বলব, পরবর্তী ধর্মঘট পর্যন্ত ২৭ দিন সময় দেয়া হল। ২৭ দিনে যেকোন সময় আমাদের সাথে আলোচনা করতে পারেন, আমরা এটি করতে প্রস্তুত।

সূত্রঃ আল জাজিরা। ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img