30 C
Kolkata
Sunday, May 5, 2024

Rishi Sunak: ঋষি সুনাক, যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শীর্ষস্থানে

Must Read

যুক্তরাজ্যে নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এমপিদের প্রথমদফা ভোটে শীর্ষস্থানে উঠে এসেছেন প্রাক্তন অর্থমন্ত্রী ঋষি সুনাক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, বুধবার টোরি এমপিরা নেতৃত্ব নির্বাচনে প্রথম দফায় এ ভোট দেন। ঋষি সুনাক পেয়েছেন ৮৮ ভোট। এরপরই ৬৭ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন পেনি মর্ডান্ট। আর লিজ ট্রাস ৫০ ভোট পেয়ে তৃতীয় স্থানে।

আরও পড়ুন -  ঋষি সুনাক নিষিদ্ধ করছেন সিগারেট যুক্তরাজ্যে

 নাদিম জাহাবি এবং জেরেমি হান্ট প্রয়োজনীয় ৩০ ভোট না পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছেন। এই  দুইজন বাদ পড়ায় এখন দলের নেতৃত্ব এবং প্রধানমন্ত্রী হওয়ার প্রতিযোগিতায় টিকে রইলেন ৬ জন প্রার্থী।

এই প্রার্থীদের মধ্যে আছেন- কেমি বদেনখ, টম টুগেনধাত এবং সুয়েলা ব্রাভারম্যান। তারা পেয়েছেন যথাক্রমে,  ৪০, ৩৭ এবং ৩২ ভোট।

আরও পড়ুন -  খোলামেলা রোমান্স, ভরপুর এই ওয়েব সিরিজ, কারও সামনে দেখবেন না

নির্বাচনী দৌড়ে ৬ প্রার্থীর মধ্যে বৃহস্পতিবার আবার আরেক দফায় ভোট হবে। এভাবে আগামী কয়েক দিনে কয়েকদফা ভোটের মধ্য দিয়ে যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে দুইজনকে নির্বাচন করা হবে।

চূড়ান্ত পর্যায়ে ওঠা প্রার্থীদের মধ্য থেকেই একজনকে নেতা নির্বাচন করবেন কনজারভেটিভ দলের ৮৭৬ সদস্য।

আরও পড়ুন -  Subhashree Ganguly: মা হওয়ার পর, মেদ ঝরিয়ে সিনেমার ফিরলেন শুভশ্রী

বুধবার ভোটের ফল প্রকাশের আগে ইউগভ জরিপে দেখা যাচ্ছিল, পেনি মর্ডান্টই দলের সদস্যদের সবচেয়ে বেশি পছন্দ। জরিপে তিনি ২৭ শতাংশ সমর্থন নিয়ে সবচেয়ে এগিয়ে ছিলেন। তবে প্রথম ভোটের ফলে দেখা যাচ্ছে, মর্ডান্ট শীরষস্থানে আসতে পারেননি।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img