31 C
Kolkata
Sunday, April 28, 2024

T20 World Cup: সব আম্পায়ার ‘নারী’, টি-টোয়েন্টি বিশ্বকাপের

Must Read

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি। যেখানে ১০ আম্পায়ার, ৩ ম্যাচ রেফারির সবাই নারী। যা বিশ্ব ক্রিকেট ইতিহাসের প্রথম কোন ঘটনা।

ঐতিহাসিক সিদ্ধান্তের প্রসঙ্গে আইসিসি জানায়, টুর্নামেন্ট পরিচালনার জন্য মোট ১৩ জন ম্যাচ অফিসিয়াল নির্বাচন করা হয়েছে। ক্রিকেটে মেয়েদের আরও বেশি সম্পৃক্ত করতেই তাদের এ সিদ্ধান্ত।

আরও পড়ুন -  বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া, প্রোটিয়াদের পরাস্ত করে, ৫ বারের চ্যাম্পিয়নের বিপক্ষে মাঠে দেখা হবে ভারতের

সংস্থাটির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান বলেন, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করতে গিয়ে রোমাঞ্চিত হয়েছি। গত কয়েক বছরে মেয়েদের ক্রিকেট দ্রুত বিস্তৃত হয়েছে।

আরও পড়ুন -  স্ত্রীকে কটূক্তি করায় ছুরি মারলো মদ্যক যুবক

বিশ্বকাপের ১৩ ম্যাচ অফিশিয়ালরা এসেছেন সাতটি ভিন্ন দেশ থেকে। তিনজন হচ্ছেন ভারতীয়। দুজন করে আছেন দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের আছেন একজন করে আম্পায়ার। ১৩ আম্পায়ারের মধ্যে কনিষ্ঠতম হচ্ছেন আন্না হ্যারিস।

ইংল্যান্ডের এই নারী আম্পায়ারের বয়স ২৪ বছর। এলোইস শেরিডান, বৃন্দা রাঠি, এন জননী এবং নিমালি পেরেরা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারিং করতে যাবেন।

আরও পড়ুন -  T20 World Cup 2022: এই দুটি দল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে, রিকি পন্টিং ভবিষ্যৎবাণী করলেন

আগামী ১০ ফেব্রুয়ারি শুরু ২০ ওভারের বিশ্বকাপের ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। ১৭ দিনের সেই বিশ্বকাপে বাংলাদেশসহ দলের সংখ্যা ১০।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img