35 C
Kolkata
Monday, May 6, 2024

Iraq: পদদলিত হয়ে নিহত ২, আহত ৮০, ইরাকের বসরা স্টেডিয়ামে

Must Read

গলফ্ কাপের ফাইনালের আগে ইরাকের দক্ষিণাঞ্চলীয় শহর বসরার একটি স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত দুইজন নিহত ও প্রায় ৮০ জন আহত হয়েছে।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, পাম ট্রাঙ্ক স্টেডিয়াম নামে পরিচিত বসরা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার পদদলিত হয়ে দুইজন মারা গেছে এবং প্রায় ৮০ জন আহত হয়েছে।

সরকারী ইরাকি বার্তা সংস্থা একটি মেডিকেল সূত্রের মাধ্যমে জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন -  Bus Fire: নিহত ১১, একটি বাসে অগুন লাগার ঘটনা ঘটেছে, মহারাষ্ট্রে

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৮৯ সালের পর প্রথমবারের মতো আঞ্চলিক প্রতিযোগিতার আয়োজন করে ইরাক। আটটি দল অংশ নেয় এবং খেলা দেখতে ১০ হাজারেরও বেশি বিদেশী সমর্থক ইরাকে এসেছিলেন।

 বিরল ঘরোয়া আন্তর্জাতিক ম্যাচ দেখার আশায় ভোর থেকেই টিকিট ছাড়া হাজার হাজার ভক্ত স্টেডিয়ামের বাইরে জড়ো হয় এবং স্টেডিয়ামে প্রবেশের জন্য হুড়োহুড়ি শুরু হলে এই পদদলনের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বসরার প্রাদেশিক সরকারের একজন কর্মকর্তা।

আরও পড়ুন -  ৬ পাইলট নিহত, ইউক্রেনে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে

ইরাকি ফুটবল ফেডারেশনের মতে, প্রায় ৯০ শতাংশ টিকিট কিক অফের আগে বিক্রি হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে স্টেডিয়ামের বাইরে ব্যাপক জনস্রোত দেখা গেছে। এই বিশৃঙ্খল পরিস্থিতিতে ফাইনাল হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। সরকারি সূত্রে জানা গেছে, হতাহতের ঘটনা নিশ্চিত হলে ম্যাচটি স্থগিত বা অন্য নিরপেক্ষ দেশে স্থানান্তর করা হতে পারে।

আরও পড়ুন -  গ্রামাঞ্চলে কোভিড-১৯এর নমুনা পরীক্ষার জন্য সস্তার কিট তৈরির উদ্যোগ

প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানী বসরায় পৌঁছেছেন।  ঘটনাটি খতিয়ে দেখতে বসরার কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন। তিনি ভক্তদের স্টেডিয়ামের নিরাপত্তায় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে যাদের কাছে ফাইনাল ম্যাচের টিকিট নেই তাদের স্টেডিয়াম এলাকা ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, স্টেডিয়াম পূর্ণ, সব গেট বন্ধ করে দেয়া হয়েছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা!

Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা! ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img