31 C
Kolkata
Wednesday, May 8, 2024

Shubman Gill: শুভমান গিল, শচীন ও কোহলিকে পিছনে ফেললেন, ভারতীয় ওপেনার ইতিহাস গড়লেন ওয়ানডে-তে ডাবল সেঞ্চুরি করে

একদিনের ক্রিকেটে ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি করেন। শুভমান গিল

Must Read

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করলেন শুভমান গিল ভারতীয় ক্রিকেট দলে।

 হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত ওডিআই সিরিজের প্রথম ম্যাচে নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন গিল। নিউজিল্যান্ডের শক্তিশালী বোলিং লাইন আপকে এক হাতে নিয়ে এই রেকর্ড গড়েছেন তিনি।
শুভমান গিল মাত্র ১৪৫ বল মোকাবেলা করে এই কৃতিত্ব অর্জন করেছেন। শুভমান গিল ১৪৯ বলে ২০৮ রানের একটি ঝলমলে ইনিংস খেলে সাজঘরে ফেরেন। লম্বা এই ইনিংসের মধ্যে ছিল ১৯টি চার ও ৯টি ছক্কা। ১৩৯.৬০ স্ট্রাইক রেটে নিজের ক্যারিয়ারের ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি করেছেন শুভমান গিল।

আরও পড়ুন -  Prithvi Shaw: ৩৭৯ রান এক ইনিংসে! কোহলি ও রোহিতকে পেছনে ফেলে ইতিহাস গড়লেন, পৃথ্বী শাহ

একদিনের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার পর ভারতীয় ক্রিকেট ইতিহাসে একাধিক রেকর্ড নিজের নামে করেছেন এই ওপেনার। ভারতীয় পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওডিআই ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করলেন।

আরও পড়ুন -  Lifestyle: ৫ কথা গোপন রাখুন স্বামীর কাছে, তাহলে সুখ শান্তি ফিরবে সংসারে

 ওপেনার হিসেবে বীরেন্দ্র শেওয়াগ, শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা ও ঈশান কিষাণ ভারতীয় ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন।

 পাশাপাশি বিশ্ব ক্রিকেটে সবচেয়ে কম ইনিংস খেলে ১০০০ রান করার তালিকায় নাম লিখিয়েছেন শুভমান গিল। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ব্যক্তিগত ১০০০ রান পূরণ করতে শুভমান গিল খরচ করেছেন মাত্র ১৯ ইনিংস। উল্লেখ্য, এই তালিকার শীর্ষে রয়েছেন পাক ক্রিকেটার ফখর জামান। পাকিস্তানের এই তারকা ক্রিকেটার একদিনের ক্রিকেটে ব্যক্তিগত ১০০০ রান পূরণ করতে খরচ করেছিলেন ১৮ ইনিংস।

আরও পড়ুন -  ‘আয় খুকু আয়’ আগামীকাল মুক্তি পেতে চলেছে

Latest News

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা

Video: সব জায়গা ছেড়ে রান্নাঘরে জমিয়ে রোমান্টিক নিরাহুয়া, এই ভিডিও-তে শুধুই ভরপুর উত্তেজনা। ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img