30 C
Kolkata
Saturday, April 27, 2024

মোদি সরকার, মধ্যবিত্তকে বড় গিফট দিতে পারে, এবছরের বাজেট ঘোষণায়

মধ্যবিত্তদের জন্য কি কি নতুন থাকতে চলেছে এবছরের বাজেটে

Must Read

আগামী ৩১ জানুয়ারি সংসদে শুরু হচ্ছে বাজেট অধিবেশন। কেন্দ্রীয় সরকার আগামী ১ ফেব্রুয়ারি পেশ করবে এ বছরের সাধারণ বাজেট।

বলা হচ্ছে যে, এই বাজেট বর্তমান কেন্দ্রীয় সরকারের শেষ পূর্ণাঙ্গ বাজেট। এ বছরের বাজেটে দেশের মধ্যবিত্তদের জন্য থাকতে পারে বড় কিছু উপহার। দেশের প্রথম সারির একটি বিজনেস চ্যানেলের রিপোর্ট অনুসারে, মধ্যবিত্তদের সন্তুষ্ট করা এখন মোদি সরকারের প্রধান লক্ষ্য হতে চলেছে।

আরও পড়ুন -  Sanitary Pad: মুনমুনের স্যানিটারি প্যাড থেকে ড্রাগস উদ্ধার, ভিডিও দেখুন

সম্ভবত করের হার কমানোর দীর্ঘদিনের দাবি এবারের বাজেটে পূরণ হতে চলেছে বলে মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা। একইসঙ্গে মধ্যবিত্তরা বাজেটে নিজেদের জন্য আরো অনেক স্বস্তির আশা করতে পারেন। এই বাজেটে মধ্যবিত্ত শ্রেণীর জন্য কর অব্যাহতিসহ অনেক কিছু বিস্তারিত ঘোষণা করা হতে পারে।

সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, নতুন আয়কর ব্যবস্থায় করের হার কমানো হতে পারে। এছাড়াও নতুন আয়কর কে পুরনো আয় করার সামনে আনার চেষ্টা করা হতে পারে বলে মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন -  Governor: মোদি সরকার, ১২ রাজ্যপাল বদলাল

মনে করা হচ্ছে ক্রেতাদের স্বস্তি দেবার জন্য সরকার বাজেটে হাউসিং লোন সংক্রান্ত সার বৃদ্ধি করার সিদ্ধান্ত নিতে চলেছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সোমবার নিজে একটি বিবৃতি দিয়েছিলেন যে, তিনি নিজেই একটি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছেন, মধ্যবিত্ত পরিবারের সমস্ত সমস্যা তিনি নিজে বোঝেন। তাই মধ্যবিত্তদের উপরে এইবারের বাজেটে লক্ষ্য থাকতে পারে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন -  Suicide: ফুলশয্যার পরের ভোরেই আত্মঘাতী হাওড়ার যুবক

কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করতে সরকার এই বাজেটে অনেক বিশেষ ঘোষণা করতে পারে। সরকার সংস্থাগুলির জন্য এমন ছাড় ঘোষণা করতে পারে যার কারণে নতুন কর্মসংস্থানের সংখ্যা বৃদ্ধি পাবে।

মধ্যবিত্তদের নানা সমস্যার সমাধান করার জন্য মোদি সরকার এগিয়ে আসতে পারে। এই মুহূর্তে বেকারত্ব নিয়ে ভারতের সমস্যা প্রবল।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img