32 C
Kolkata
Monday, April 29, 2024

Bharat Joro Yatra: কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, দিল্লি পৌঁছেছে

Must Read

কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত দীর্ঘ ‘ভারত জোড়ো যাত্রা’ করছে প্রধান বিরোধীদল কংগ্রেস। সেপ্টেম্বর রাহুল গান্ধী এই যাত্রা শুরু করেছিলেন। শনিবার রাজধানী দিল্লিতে পৌঁছেছে।

বিজেপি বনাম বিরোধী দলের এই সংঘাতের জেরে দিল্লিতে আদৌই ভারত জোড়ো যাত্রা প্রবেশ করতে পারবে কি না, সংশয় তৈরি হয়েছিল। যাবতীয় জল্পনা উড়িয়েই, শনিবার হরিয়ানা দিয়ে রাজধানী দিল্লিতে প্রবেশ করল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা।

কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী, দলের সাধারণ সচিব প্রিয়াঙ্কা গান্ধী, প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরা এদিন যাত্রায় যোগ দিয়েছেন। কংগ্রেস নেতা ভূপিন্দর সিং হুডা, কুমারী সেলজা ও রণদীপ সূরজেওয়ালা। শোনা যাচ্ছে, শনিবার ভারত জোড়ো যাত্রায় যোগ দিতে পারেন দক্ষিণী অভিনেতা ও রাজনীতিবিদ কমল হাসান।

আরও পড়ুন -  Twitter: অফিস বন্ধ করল টুইটার, মুম্বাই ও দিল্লির

শনিবার রাহুল গান্ধীর নেতৃত্বে এই যাত্রা দিল্লি সীমান্তে বদরপুরে যাত্রা এসে পৌঁছতেই দলের দিল্লি শাখার প্রধান অনিল চৌধুরী অসংখ্য কংগ্রেস কর্মীর সঙ্গে সেই যাত্রায় যোগ দেন। সকলের উদ্দেশে বার্তা দিতে গিয়ে রাহুল বলেন, বিজেপি ও আরএসএসের নীতিই হল কেবল ঘৃণা ও ভয় ছড়ানো। আমরা এটা হতে দেব না। ঘৃণার বাজারেই আমি ভালবাসার দোকান খুলেছি।

উল্লেখ্য, এই কথা হরিয়ানাতেও বলতে দেখা যায় এই কংগ্রেস নেতাকে। হরিয়ানা ছাড়ার আগে রাহুলের হাতে একটি শিবের মূর্তি তুলে দেন বোরখা পরিহিত এক মুসলিম মহিলা। ছবিটি শেয়ার করা হয়েছে কংগ্রেসের টুইটার হ্যান্ডলে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘ঈশ্বর আল্লা তেরো নাম।’

আরও পড়ুন -  Apple: ৩ ট্রিলিয়ন ডলারের কাছাকাছি অ্যাপল

 ভারত জোড়ো যাত্রা নিয়েই উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার তথা বিজেপি। রাহুল গান্ধীর নেতৃত্বে এই যাত্রায় মানা হচ্ছে না কোভিড বিধি, এমনটাই অভিযোগ। পাল্টা জবাব দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাহুল জানিয়েছেন, বিজেপি যেন তেন প্রকারেণ এই যাত্রাকে রুখতে চাইছে। তাই এই যাত্রা বাতিল করতে চাইছে চীনে করোনা বাড়ার কথা বলে। তার দাবি, তারা ভারতের সত্যকে ভয় পাচ্ছে।

আরও পড়ুন -  কংগ্রেস ত্যাগ শিখা মিত্রের, কবে তৃণমূলের সঙ্গে যোগ দেবেন সোমেন পত্নী ?

প্রসঙ্গত, রাজধানীতে যাত্রা সম্পূর্ণ করার পর আটদিনের বিরতি নেয়া হবে। তারপর যোগীরাজ্যে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। তারপর হরিয়ানা হয়ে পাঞ্জাব পেরিয়ে জম্মু ও কাশ্মীরে যাবেন কংগ্রেস নেতারা।

চলতি বছর ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছিলেন রাহুল গান্ধী।

 আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত নিজের ধ্যান জ্ঞান করে ফেলেছেন। তাই সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেননি প্রাক্তন কংগ্রেস সভাপতি।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img