23 C
Kolkata
Tuesday, May 7, 2024

Argentina-France Final: ফাইনালের বাঁশি পোল্যান্ড রেফারির হাতে, আর্জেন্টিনা-ফ্রান্স

Must Read

 আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স কাতারের বিশ্বকাপের ফাইনালে। রেফারির দায়িত্বে কে থাকছেন? তিনি কোন দেশের? সমর্থকদের এ প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছে ফিফা।

লুসাইলের ফাইনালে মেসি-এমবাপেদের সামলাবেন পোল্যান্ডের সিমন মার্চিনিয়াক। পোল্যান্ডের প্রথম রেফারি হিসেবে বিশ্বকাপ ফাইনাল পরিচালনার দায়িত্ব পেলেন।

 মার্চিনিয়াকই নয়, ফাইনালের সহকারী রেফারিদের নামও ঘোষণা করেছে ফিফা। মার্চিনিয়াকের সঙ্গী তার পোলিশদেরই। সহকারী হিসেবে থাকবেন পাভেল সকোলনিৎসকি ও তমাস লিসকিয়েভিচ।

আরও পড়ুন -  Shakira Tweet: ‘দিস টাইম ফর আফ্রিকা’, মরক্কোর ইতিহাস গড়ার দিনে শাকিরার টুইট

মার্চিনিয়াক এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ও ফ্রান্স দুই দলেরই ম্যাচ পরিচালনা করেছেন। গত ২৬ নভেম্বর গ্রুপ পর্বে ফ্রান্স-ডেনমার্ক ম্যাচ ও ৩ ডিসেম্বর শেষ ষোলোয় আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচের দায়িত্বে ছিলেন তিনি।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ৮ দল মাঠে নামবে আজ, অপেক্ষায় রয়েছে ফুটবল প্রেমিরা

মাত্র ২১ বছর বয়সে রেফারিংয়ে নাম লেখা মার্চিনিয়াক। ২৫ বছর বয়সে পেশা হিসেবে বেছে নেন তিনি। রেফারি হিসেবে ফিফার তালিকাভুক্ত হন ২০১১ সালে। ইউরোপা লিগের ম্যাচ পরিচালনার দায়িত্ব পান। চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় পরের বছর।

২০১৫ সালে তিনি ছিলেন ইউরো অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রধান রেফারি। ২০১৬ ইউরোতে তিনটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পান। বিশ্বকাপ শুরু হয় ২০১৮ আসর দিয়ে। ওই বছরই উয়েফা সুপার কাপে রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের লড়াইয়ে বাঁশি ছিল তার হাতে। আবার পেলেন বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব।

আরও পড়ুন -  Sofia Ansari ট্যাটু করিয়েছেন শরীরের এই অংশে, ঘরে বসে একলা দেখবেন ভিডিওটি

ছবিঃ সংগৃহীত

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img