31 C
Kolkata
Friday, May 17, 2024

Fernando Santos: আট বছরের সম্পর্ক শেষ হলো ফের্নান্দো সান্তোসের, পর্তুগালের কোচ

Must Read

 মরক্কোর কাছে হার ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রথম একাদশে না রাখা নিয়ে বিতর্কের জেরে পর্তুগালের জাতীয় দলের কোচের পদ থেকে ফের্নান্দো সান্তোসের সরে যাওয়া অবশ্যম্ভাবী ছিল। বৃহস্পতিবার সেই ঘোষণা করল পর্তুগালের ফুটবল ফেডারেশন। ৮ বছর পর্তুগালের কোচের পদে থাকার পর সরে যেতে হল ফের্নান্দোকে।

বিশ্বকাপে, মরক্কোর কাছে হারের ৫ দিন পরেই সরে যেতে হল ফের্নান্দোকে। ৬৮ বছর বয়সি এই কোচের সঙ্গে পর্তুগালের ফুটবল ফেডারেশনের আরও ২ বছরের চুক্তি ছিল। তার আগেই সেই চুক্তি শেষ করতে বাধ্য হলেন সান্তোস।

আরও পড়ুন -  নাকা চেকিং এ বাঁকুড়া জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক কে রাধিকা আয়ার

 তার পরিবর্ত হিসেবে কারও নাম ঘোষণা করেনি পর্তুগালের ফুটবল ফেডারেশন। ক্রিশ্চিয়ানো রোনালদোদের নতুন কোচ খোঁজার কাজ শুরু হয়েছে। আগামী বছরের মার্চের আগে পর্তুগালের কোনও ম্যাচ নেই। সেই কারণে পর্তুগালের ফুটবল ফেডারেশনের হাতে কিছুটা সময় থাকছে। তাড়াহুড়ো করতে চাইছে না পর্তুগালের ফুটবল ফেডারেশন।

পর্তুগিজ ফেডারেশন দুজন ম্যানেজারের নাম ভাবনা চিন্তা করছে। প্রথমজন ফনসেকা, দ্বিতীয় জন হোসে মরিনহো। মরিনহো নিজে পর্তুগিজ হলেও জাতীয় দলের দায়িত্ব আগে পালন করেননি। যদিও ক্লাব ম্যানেজার হিসেবে তিনি কিংবদন্তি। ফনসেকা অভিজ্ঞতায় পিছিয়ে থাকলেও, আক্রমনাত্মক ফুটবল খেলাতে ভালোবাসেন।

আরও পড়ুন -  যদি নগদ আটকে যায় ATM থেকে টাকা তোলার সময়, এই কাজটি করুন, সমাধান করবে RBI

২০১৪ সালের সেপ্টেম্বরে পর্তুগালের দায়িত্ব পান সান্তোস। ২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও ২০১৮-১৯ মৌসুমে নেশন্স লিগের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় পর্তুগাল। তার কোচিংয়ে পর্তুগাল খেলেছে ১০৯ ম্যাচ। যার মধ্যে জয় ৬৭, ড্র ২৩ ও হার ১৯ ম্যাচে।

আরও পড়ুন -  Paulo Bento: কোচের পদ ছাড়লেন বেনটো, ব্রাজিলের কাছে বিধ্বস্ত হয়ে

এবারের বিশ্বকাপে ব্য়র্থতার জেরে সরে যেতে হল ফেরান্দোকে। প্রি-কোয়ার্টার ও কোয়ার্টার ফাইনালে প্রথম একাদশে রাখা হয়নি রোনালদোকে। এই ঘটনা নিয়ে সারা বিশ্বে আলোচনা শুরু হয়। রোনালদোর অনুরাগীরা তো বটেই, তার বান্ধবী, বোনও সান্তোসকে আক্রমণ করেন।

পর্তুগাল কাতার বিশ্বকাপ থেকে বিদায়ের পর ফের্নান্দোকে আক্রমণ করেন প্রাক্তন তারকা লুই ফিগোও।

ফাইল ছবি

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img