33 C
Kolkata
Monday, April 29, 2024

Uruguay-South Korea: দক্ষিণ কোরিয়া দুইবারের চ্যাম্পিয়ন, উরুগুয়েকে রুখে দিল

Must Read

 লাতিন আমেরিকার দেশ উরুগুয়েকে রুখে দিয়েছে এশিয়ার দল দক্ষিণ কোরিয়া। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হলো দুই দলকে। এডুকেশন সিটি স্টেডিয়ামে দুই দলই বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে।

ম্যাচে সমান তালে লড়াই করে দারুণ প্রতিযোগিতামূলক ফুটবল খেলেছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। বল দখলে ও আক্রমণে এগিয়ে ছিল উরুগুয়ে। ম্যাচে ৫৬ শতাংশ বল দখলে রেখে ১০টি আক্রমণ সংগঠিত করেছে এডিনসন কাভানি, লুইস সুয়ারেজ, দারউইন নুনেজ, ফেদে ভালভার্দেরা।

আরও পড়ুন -  France-Morocco: ফ্রান্স আবারও ফাইনালে, মরক্কোকে হারিয়ে

১০টি আক্রমণ করেও মাত্র ১ বার গোলমুখে শট রাখতে পেরেছে দলটি। সেটিও সফলতার সঙ্গে ঠেকিয়ে দিয়েছেন দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক কিম সিউং। ভাগ্য খারাপও বলা যায় উরুগুইয়ানদের। তাদের দুটি সুযোগ ফিরে যায় গোলপোস্টে লেগে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: অনুশীলনে বিন্দাস মুডে ব্রাজিল, সার্বিয়ার বিপক্ষে নামার আগে

অপরদিকে ম্যাচে ৪৪ শতাংশ বল দখলে রাখা কোরিয়া ম্যাচে ৭টি আক্রমণ সংগঠিত করে। ৭টি আক্রমণ করেও একটি শটও উরুগুয়ের জাল বরাবর করতে পারেনি কোরিয়ার ফুটবলাররা।

আরও পড়ুন -  ফুটবল মাঠেও প্রতিবাদ, ‘যুদ্ধ বন্ধ করুন’

বিশ্বমঞ্চে সাফল্যের বিচারেও এগিয়ে থাকবে দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। অন্যদিকে ২০০২ বিশ্বকাপে চতুর্থ হওয়া দক্ষিণ কোরিয়া শেষ দুই আসরে পার হতে পারেনি গ্রুপ পর্ব।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img