39 C
Kolkata
Friday, April 26, 2024

Qatar World Cup-2022: অনুশীলনে বিন্দাস মুডে ব্রাজিল, সার্বিয়ার বিপক্ষে নামার আগে

Must Read

কাতার বিশ্বকাপ মিশন শুরু হয়েছে দুই বিশ্বকাপ জয়ী দল আর্জেন্টিনা ও জার্মানি হার দিয়ে। ছোট দলগুলির লড়াকু ফুটবল রীতিমত চিন্তায় ফেলে দিয়েছে।

সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরুর আগে কোনও চাপ তো দূরের কথা বিন্দাস মেজাজে রয়েছে ব্রাজিল। অনুশীলনে কোনও কড়াকড়ি নেই, নাচে-গানেই প্রথম ম্যাচের প্রস্তুতি সারলেন নেইমার, ভিনিসিয়াস জুনিয়র এবং দানি আলভেজরা।

নেইমারের ব্রাজিল, একঝাঁক তারকাসমৃদ্ধ স্কোয়াডে, ঘাটতি নেই কোনো পজিশনেই। আরও একটি বিশ্বকাপ, ব্রাজিলের আরও একবার হেক্সা জয়ের মিশন। ২০০২ সালের পর থেকে যে লক্ষ্যে চার-চারটি বিশ্বকাপ খেলে ফেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আরও পড়ুন -  Tunisia-Denmark: ডেনমার্ক-তিউনেশিয়া গোলশূন্য ড্র, কাতার বিশ্বকাপে প্রথম

সার্বিয়ার বিপক্ষে নিজেদেরে প্রথম ম্যাচ নামার আগের দিন গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে অনুশীলন করেন পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। অন্য মেজাজে পাওয়া যায় ফুটবলারদের। গ্র্যাব্রিয়াল জেসুস নাচতে নাচতে অনুশীলনে নামেন। নেইমারকে আড্ডা দিতে দেখা যায় পরিচিত সাংবাদিকের সঙ্গে। কোচ তিতেও সহকারীরর সঙ্গে মাঠে হাঁটতে হাঁটতে ম্যাচের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। সাম্বার মতই হাততালি দিয়ে নাচতে নাচতে চলে ফিজিক্যাল ট্রেনিং।

২০০২ জাপান-কোরিয়া বিশ্বকাপে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। দীর্ঘ ২০ বছর ছুঁয়ে দেখা হয়নি বিশ্বকাপ। আবার এশিয়ার মাটিতে বিশ্ব ফুটবলের আসর। নিজেরা ফুরফুরে মেজাজে থাকলেও শিরোপা খরা কাটাতে বিশ্বজুড়ে সমর্থকদের পাহাড় সমান চাপ রয়েছে।

আরও পড়ুন -  Lionel Scaloni: নিজেদের স্টাইলেই খেলবে আর্জেন্টিনাঃ কোচ লিওনেল স্কালোনি

ব্রাজিল কোচ তিতে বললেন, চাপ আমাদের জন্য খুবই স্বাভাবিক একটি বিষয়। ব্রাজিলের ফুটবল ইতিহাসে দীর্ঘ দিন ধরেই তা রয়েছে। উত্তরাধিকার সূত্রেই আমাদের উপরে চাপ এসে পড়ে। তাই এই নিয়ে ভাবছি না। চ্যাম্পিয়ন হওয়ার জন্য যা দরকার তাই করেছি।

ব্রাজিল টিম ম্যানেজমেন্টের এক সদস্য বলেছেন, ব্রাজিল দলের সঙ্গে অন্য কোনও দলের মিল না খুঁজতে।

আরও পড়ুন -  ‘মুসলিম না হয়ে হিন্দু হলে রাজি ছিলাম’, যুবতীর মন্তব্যে যোগ্য জবাব দিলেন রাজচন্দ্র

শক্তির বিচারে ব্রাজিলের তুলনায় অনেকটা পিছিয়ে সার্বিয়া। লড়াইয়ের ময়দানে প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ড্রাগান স্টোকোভিকের দল। বিশ্বকাপে নামার আগে শেষ ৬ ম্যাচে অপরাজিত সার্বিয়া। মূলত টিম গেম খেলেই তিতের দলকে টেক্কা দিতে চাইছেন সার্বিয়ার ফুটবলাররা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

অ্যালিসন বেকার (গোলরক্ষক), দানিলো, মার্কুইনহস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, ফ্রেড, ক্যাসেমিরো, নেইমার, রিচার্লিসন, পাকুয়েতা ও রাফিনহা।

সার্বিয়ার সম্ভাব্য একাদশ

মিলিনকোভিচ স্যাভিচ (গোলরক্ষক), মিত্রোভিচ, মিলেনকোভিচ, পাভলোভিচ, কস্তিচ, গুদলেই, মিলিনকোভিচ-স্যাভিচ, তাদিচ, ভ্লাহোভিচ, লুকিচ ও জিভকোভিচ। ছবিঃ ইন্টারনেট।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহ জেলায় জেলায়! সাথে রয়েছে ভ্যাপসা গরম

Weather Forecast: তাপপ্রবাহ জেলায় জেলায়! সাথে রয়েছে ভ্যাপসা গরম।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img