37 C
Kolkata
Friday, April 19, 2024

Switzerland Win: সুইজারল্যান্ডের জয় দিয়ে বিশ্বকাপ শুরু, ক্যামেরুনের বিপক্ষে

Must Read

সুইজারল্যান্ড কাতারে ফিফা বিশ্বকাপ অভিযান জয় দিয়ে শুরু করল। প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য। ৪৮ মিনিটে জয়সূচক গোলটি করেন ব্রেল এমবোলো।

 মজার ব্যাপার হল, এমবোলোর জন্ম ক্যামেরুনে। এখনও তার পরিবার সেখানে রয়েছে। খেলার সুযোগ পেয়েছেন সুইজারল্যান্ডে। সেই কারণেই জন্মভূমির বিরুদ্ধে এমবোলোর গোল যন্ত্রণা বাড়াল ক্যামেরুনের। বিশ্বকাপের মঞ্চে এটি তাঁর প্রথম গোল।

বৃহস্পতিবার আল জানোব স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন ও সুইজারল্যান্ড। হাড্ডাহাড্ডি লড়াই শেষে বিজয়ের হাসি হেসেছে সুইসরা। ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোল ব্যবধানের জয় দেখেছে সুইজারল্যান্ড।

আরও পড়ুন -  Qatar World Cup: কাতার বিশ্বকাপ ৯০ মিনিটেই ম্যাচ হবে, গুঞ্জনে জল ঢেলে দিলো ফিফা

 লড়াই করে ক্যামেরুন আক্রমণ এবং গোলমুখে সুইজারল্যান্ডের চেয়ে বেশি শট নিয়েছে। ম্যাচে একবারই বল জালে জড়াতে পেরেছে সুইজারল্যান্ডের ব্রিল এমবোলো।

 সুইজারল্যান্ড বল দখলে মাত্র ২ শতাংশ এগিয়ে ছিল। সুইসদের ৫১ শতাংশ বল দখলের বিপরীতে ক্যামেরুনের পায়ে বল ছিল ৪৯ শতাংশ। আক্রমণ বিবেচনায় এগিয়ে ছিল ক্যামেরুন। আফ্রিকার দেশটি ৮ বার আক্রমণ করে ৫টি গোলমুখে শট করেছে। সুইসরা ৭টি আক্রমণ করে ৩টি গোলমুখে শট করে।

আরও পড়ুন -  দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ, ভারতের শিক্ষার্থীদের

সুইজারল্যান্ডের জয়ের নায়ক এমবোলোর জন্ম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্দে-তে। ১৯৯৭ সালের ১৪ ফেব্রুয়ারি। তার বাবা ও মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। এমবোলোর বয়স যখন পাঁচ বছর, তাকে নিয়ে তার মা ফ্রান্সে গিয়ে স্কুলে ভর্তি করান। সেখানে এমবোলোর মা সুইস ব্যক্তির প্রেমে পড়েন এবং বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর এমবোলো পরিবারের সঙ্গে চলে যান বাসেলে। ২০১৪ সালে সুইস নাগরিকত্ব পান। ২০১৮ সালে এমবোলোর বান্ধবী কন্যা নালিয়ার জন্ম দেন। ২০১৫ সালে সুইৎজারল্যান্ড দলে সুযোগ পান ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার ফরওয়ার্ড এমবোলো। ২০১৬ সালের ইউরো, ২০১৮ সালের বিশ্বকাপ, ২০২০ সালে ইউরো খেলেছেন।

আরও পড়ুন -  Worker Death: কাতারের স্বীকার শ্রমিক মৃত্যুর কথা, বিশ্বকাপ আয়োজনে

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Short Film: কুকীর্তি স্বামীর টাকার জন্য স্ত্রীর সাথে, শর্টফিল্মটি একলা দেখবেন মজা রয়েছে

Short Film: কুকীর্তি স্বামীর টাকার জন্য স্ত্রীর সাথে, শর্টফিল্মটি একলা দেখবেন মজা রয়েছে।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img