21 C
Kolkata
Monday, May 6, 2024

Lionel Scaloni: নিজেদের স্টাইলেই খেলবে আর্জেন্টিনাঃ কোচ লিওনেল স্কালোনি

Must Read

প্রথম সেমিফাইনালে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে ফাইনালে যাওয়ার লড়াইয়ে, রাত ১২টা ৩০মিনিটে লুকা মদ্রিচের দলের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসিরা।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে লিওনেল স্কালোনি বলেন, আমরা আমাদের স্টাইলেই খেলব। কোনো পরিবর্তন ঘটাব না। নিজেদের স্টাইল নিয়ে অটুট থাকলেও প্রতিপক্ষ নিয়ে ঠিকই কাটাছেড়া করছেন। তিনি বলেন, আমরা ক্রোয়েশিয়াকে নিয়ে বিশ্লেষণ করছি। আজও করব।

উল্লেখ্য, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে একই গ্রুপে পড়েছিল আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হার মানতে হয়েছিল আলবিসেলেস্তেদের। ফলে চার বছর পর একই মঞ্চে প্রতিশোধ নেয়ার সুযোগ মেসিদের।

আরও পড়ুন -  Quarter Final: অলিখিত ‘কোয়ার্টার ফাইনাল’ ভারত - নিউজিল্যান্ড

 স্কালোনি অবশ্য চার বছর আগের বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। তিনি বলেন, আমরা ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ জিতে ফাইনাল খেলতে চাই। তবে ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ অসাধারণ খেলোয়াড়। তিনি অবশ্যই আমাদের পরিকল্পনার বড় অংশ জুড়ে থাকবেন।

নক আউট পর্বের শেষ সময়ে গোল হজমের বিষয়ে আর্জেন্টাইন কোচ বলেন, এই বিষয়টি গুরুত্বপূর্ণ। আমরা সেমিফাইনালের ম্যাচে বিশেষভাবে সতর্ক আছি।

আরও পড়ুন -  প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি

সেমিফাইনাল ম্যাচে শুধু ভালো খেললেই হবে না, ভাগ্য সহায়ও হতে হবে বলে মনে করেন স্কালোনি। আর্জেন্টিনার ফুটবলাররা মাঠে নিজেদের সেরাটাই দিবে উল্লেখ করে তিনি বলেন, আমরা মাঠে সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব। কখনও ভাগ্য পক্ষে থাকতে পারে। যদি আমাদের মাঠের পারফরম্যান্স ভালো হয়, তাহলে আমাদের লক্ষ্যে পৌঁছানোর পথ সহজ হবে। এটিই ফুটবল, কখনও কখনও সেরা দল জিততে পারে না।

স্কালোনির বক্তব্যে নেদারল্যান্ডস ম্যাচের প্রসঙ্গও উঠে আসে। আর্জেন্টিনার কোচ বিশেষ পাত্তা দিতে নারাজ।

আরও পড়ুন -  Record 19 Cards: আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচ, ১৯টি কার্ডে রেকর্ড হলো

তিনি বলেন, আগের ম্যাচে যেভাবে খেলা উচিত ছিল সেভাবেই খেলেছি। ফুটবলে এই রকম তর্কবিতর্ক হতেই পারে। সেজন্যেই মাঠে একজন রেফারি থাকে। আর্জেন্টিনা এরকম আচরণ কখনোই করে না। আমরা সৌদি আরবের কাছে হেরেও কিছু বলিনি। কোপা আমেরিকায় ব্রাজিলকে হারিয়েছিলাম। সেখানে মেসি, পারেদেস, নেইমার একসঙ্গে বসে টানেলে গল্প করছিল। এই রকম আচরণেই আমরা বিশ্বাস করে থাকি।

ছবিঃ ইন্টারনেট

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img