33 C
Kolkata
Friday, March 29, 2024

কাতারের নিয়ম ভাঙলেন, আবেগ চেপে রাখতে পারলেন না বেলজিয়াম গোলরক্ষক

Must Read

বুধবার কানাডার বিপক্ষে মাঠে নেমেছিল বেলজিয়াম। কানাডাকে ২-১ গোলে হারানোর ম্যাচে জয়ের নায়ক রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কুর্তোয়া। অনবদ্য গোলকিপিং এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট এনে দিয়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে ২ থাকা বেলজিয়ামকে। র‌্যাঙ্কিংয়ে ৪১ নম্বরে থাকা কানাডা যে ফুটবল খেলেছে তাতে কোনও ক্রমে হার বাঁচিয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছে বেলজিয়াম।

 জয়ের সঙ্গেই নিজের আচরণে বিতর্কে জড়িয়ে গিয়েছেন রিয়াল গোলরক্ষক।

শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ লড়াই করে কানাডা। আক্রমণে বেলজিয়ামের রক্ষণ এবং মাঝমাঠকে ছিন্নভিন্ন করে দিচ্ছিল কানাডার দুই ফুল ব্যাক এবং মাঝমাঠের ফুটবলাররা। ১১ মিনিটের মাথায়ই পিছিয়ে যেত বেলজিয়াম যদি আলফনসো ডেভিসের পেনাল্টি দুর্দান্ত দক্ষতায় শরীরের ডান দিকে ঝাঁপিয়ে না বাঁচাতে পারতেন কুর্তোয়া। এই পেনাল্টি বাঁচানোই নয়, এই ম্যাচে তিনটি নিশ্চিত গোল থেকে বাঁচিয়েছে কুর্তোয়ার বিশ্বস্থ গ্লাভস।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: পর্দা উঠছে ফুটবল বিশ্বকাপের, বিশ্বের চোখ কাতারে

বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে বেলজিয়ামের এই জয়ের পর বাগদত্তা মিশেল গার্জিককে সর্বসমক্ষে চুমু দেন কুর্তোয়া। ঠোঁটে ঠোঁট রেখে এঁকে দেন ভালবাসার ছবি। এই চুমুই বিতর্কে ফেলে দিয়েছে রিয়াল মাদ্রিদ গোলরক্ষককে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ৮ দল মাঠে নামবে আজ, অপেক্ষায় রয়েছে ফুটবল প্রেমিরা

কাতারে সর্বসমক্ষে চুমু দেওয়ার ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই জল ঘোলা হওয়া শুরু হয়েছে। কাতারে এই ধরনের আচরণ সম্পূর্ণ নিষিদ্ধ। বিশ্বকাপে আয়োজক দেশ কাতারের পক্ষ থেকে সমর্থকদের নানাবিধ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেখানে বেলজিয়াম দলের গোলরক্ষকের আচরণ কাতারের কঠ্ঠর আইনের পরিপন্থী।  ফিফা বা আয়োজক দেশের উপর থেকে কোনও মন্তব্য এখনও করা হয়নি, এই বিষয়ে মন্তব্য আসার সম্ভাবনাও কম।

আরও পড়ুন -  Canada: গুলিতে ভারতীয় শিক্ষার্থী নিহত, কানাডায়

একা কুর্তোয়া নন, একই ঘটনা ঘটিয়েছেন বেলজিয়ামের অন্যতম তারকা কেভিন ডি ব্রুইন। ম্যানচেস্টার সিটির অধিনায়ক গ্যালারিতে বসা স্ত্রীকে চুমু দেন ম্যাচের পর। প্রকাশ্যে চুম্বন কাতারে দণ্ডনীয় অপরাধ হলেও এই দুই ফুটবলারের জন্য কাতার প্রশাসনের তরফ থেকে কোনও বার্তা আসে কি না সেটাই দেখার।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Weather Forecast: প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে, আজ শুক্রবার কেমন থাকবে আবহাওয়া

প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে। মার্চের শেষে শীত উধাও হয়েছে এই বাংলা থেকে। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img