34 C
Kolkata
Friday, April 26, 2024

Earthquake Indonesia: নিহত ৪০, ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিকম্প

Must Read

 জাভা দ্বীপে ভূমিকম্প আঘাত হেনেছে ইন্দোনেশিয়ায়। ঘটনায় ৪০ জনেরও বেশি লোক মারা গেছেন, শত শত লোক আহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় কর্মকর্তাদের কথা অনুযায়ী, প্রতিবেদনে বলা হয়, ৫.৬ মাত্রার ভূমিকম্পটি পশ্চিম জাভার সিয়ানজুর শহরে আঘাত হেনেছে। তথ্য ইউএস জিওলজিক্যাল সার্ভে।

প্রায় ১০০ কিলোমিটার দূরে রাজধানী জাকার্তায় এই কম্পন অনুভূত হতে পারে, যেখানে উঁচু ভবনের লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আরও পড়ুন -  Scheme for Jobless in West Bengal: ৫ লক্ষ টাকা রাজ্যের বেকারদের দেওয়া হবে, ব্যাপক ভর্তুকি, সরকারের নতুন প্রকল্প ঘোষণা, বেকারদের জন্য

যেখানে ভূমিকম্পটি আঘাত হেনেছিল ঘনবসতিপূর্ণ এবং ভূমিধ্বসের ঝুঁকিতে রয়েছে, যার মধ্যে দুর্বলভাবে নির্মিত ঘরবাড়ি রয়েছে। উদ্ধারকর্মীরা ধসে পড়া ভবনগুলো থেকে লোকজনকে সরিয়ে নেয়ার চেষ্টা করছেন।

সিয়াঞ্জুর শহরের প্রশাসনের প্রধান হারমান সুহেরমান স্থানীয় গণমাধ্যমকে বলেন,ঘটনায় অন্তত ৪৬ জন নিহত হয়েছেন।

আরও পড়ুন -  Ship Fire: নেদারল্যান্ডসের উপকূলে জাহাজ পুড়ছে ৩ হাজার গাড়ি সহ, নিহত ১

তিনি বলেন, ভুক্তভোগীরা অনেক এলাকা থেকে আসতে থাকে। প্রায় ৭০০ জন আহত হয়েছে।

বার্তা সংস্থা এএফপি তাকে উদ্ধৃত করে জানায়, ভবনগুলোতে ধ্বংসস্তূপে আটকা পড়া লোকজনের হাড়ের ফ্র্যাকচারের কারণে বেশিরভাগ আঘাতই পাওয়া গেছে।

তিনি বলেন, অ্যাম্বুলেন্সগুলো গ্রাম থেকে হাসপাতালে আসতে থাকে। গ্রামগুলোতে এমন অনেক পরিবার আছে, যাদের উদ্ধার করা হয়নি।

আরও পড়ুন -  Cuba: আহত ১২১, নিখোঁজ ১৭, কিউবায় বজ্রপাতের পর ভয়াবহ অগ্নিকাণ্ডে

তিনি বলেন, বিপুল সংখ্যক রোগীর মোকাবেলার জন্য আরও স্বাস্থ্যকর্মীর প্রয়োজন ছিল, এই অঞ্চলে বিদ্যুৎ বন্ধ ছিল, যার ফলে প্রধান হাসপাতালের ডাক্তাররা রোগীদের অপারেশন করতে অক্ষম হয়ে পড়েছিলেন।

  এর মধ্যে একটি হাসপাতাল ও একটি ইসলামিক বোর্ডিং স্কুল রয়েছে। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img