34 C
Kolkata
Saturday, May 4, 2024

Qatar World Cup Mascot La-Ib: মাসকট লা-ইব কাতার বিশ্বকাপে, শব্দের অর্থ ‘অত্যন্ত দক্ষ খেলোয়াড়’

Must Read

 কাতারের আল বাইত স্টেডিয়ামে পর্দা উঠল ফিফা বিশ্বকাপের ২২তম আসরের নানা বির্তকের মধ্য দিয়ে।    মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো হচ্ছে ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপের আয়োজনকে সফল করতে চেষ্টার কোনো কমতি রাখেনি কাতার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম কোরিয়ান হিসেবে পারফর্ম করলেন জাংকুক। ৬০ হাজার দর্শকের সামনে উন্মোচন করা হয় এবারের বিশ্বকাপের মাসকট লা-ইবকে। আরবি এ শব্দের অর্থ ‘অত্যন্ত দক্ষ খেলোয়াড়’। আরবদের ঐতিহ্যবাহী সাদা রঙের পোশাক পরা লা-ইব দেখতে অনেকটা ক্যাসপার- দ্য ফ্রেন্ডলি ঘোস্টের মতো।

আরও পড়ুন -  Today's Game: আজকের খেলা, সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্বকাপ উদ্বোধনীতে চোখ ধাঁধানো আলোর খেলার সাথে বর্ণিল আতশবাজি ও অনবদ্য ড্রামস পারফর্মেন্স। এছাড়া মঞ্চে আলো ছায়ার খেলায় বিশ্ব মানচিত্রের ওপর মরুভূমি ও মহাসাগরের আবহ তৈরি করা হয়। কাতারের ঐতিহ্য ও সংস্কৃতির নানা দিক তুলে ধরা হয় উদ্বোধনী অনুষ্ঠানে।

আরও পড়ুন -  হাজিরাতে রো-প্যাক্স টার্মিনাল উদ্বোধনে প্রধানমন্ত্রীর ভাষণ

উদ্বোধনী অনুষ্ঠানের ধারা বর্ণনায় ছিলেন হলিউডের খ্যাতিমান অভিনেতা মরগ্যান ফ্রিম্যান। সাথে ছিলেন ২০ বছর বয়সী ঘানেম আল মুফতাহ। দুজনেই বক্তব্যে বিশ্ব ঐক্য ও সাম্যের কথা ফুটে। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Goa Assembly Elections: গোয়ার বিধানসভা নির্বাচনকে টার্গেট করে তৎপর হয়েছেন মমতা বন্দোপাধ্যায়

Latest News

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন।  খুশির খবর দিল ভারতীয় রেল চাকরিপ্রার্থীদের জন্য। সম্প্রতি ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img