33 C
Kolkata
Thursday, May 2, 2024

Ukrainian Military: ৬০ রুশ সেনা নিহত, ইউক্রেনীয় সামরিক বাহিনীর হামলায়

Must Read

 অন্তত ৬০ জন রুশ সেনা নিহত হয়েছেন ইউক্রেনীয় সামরিক বাহিনীর দূরপাল্লার আর্টিলারি হামলায়।    রবিবার (২০ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে দেয়া এক পোস্টে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ তাদের হামলায় রুশ সেনাদের প্রাণহানির এই তথ্য সামনে আনেন।

আরও পড়ুন -  Russia-Ukraine War: দুই মাস ধরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে, ২৩ হাজারের বেশি সেনা নিহত

 তিনি বলেন, গত বৃহস্পতিবার ইউক্রেনীয় বাহিনী খেরসন থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে মিখাইলকভা শহরে গোলাবর্ষণ করলে রুশ সেনাদের প্রাণহানির এই ঘটনা ঘটে। রাশিয়ার সামরিক বাহিনী চলতি মাসের শুরুতে শহরটি পরিত্যাগ করে।

 অন্যদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও তাৎক্ষণিকভাবে এই বিষয়ে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি এবং রয়টার্সও স্বাধীনভাবে ইউক্রেনের সেনাবাহিনীর হতাহতের এই পরিসংখ্যান যাচাই করতে পারেনি।

আরও পড়ুন -  Afghanistan: আফগান নারীর আত্মহত্যা, পাথর ছুড়ে মৃত্যুদণ্ড

 আগে ইউক্রেন গত বুধবার দাবি করেছিলো, মঙ্গলবার পূর্বাঞ্চলীয় প্রদেশ লুহানস্কের ৭০ কিলোমিটার ভেতরে ডেনেজনিকোভ গ্রামে গোলাবর্ষণে প্রায় ৫০ জন রুশ সেনা নিহত বা আহত হয়েছেন।

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ৮০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম উন্নত রকেট সিস্টেম সরবরাহ করেছে।

আরও পড়ুন -  ধিক্কার সমাবেশ

রাশিয়ার মাটিতে আঘাত হানতে পারে, এমন অস্ত্র ইউক্রেনকে সরবরাহ করা নিয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে রাশিয়া। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ পশ্চিমাদের উদ্দেশে বলেছিলেন, যুদ্ধের উত্তেজনা বাড়াতে এটি হবে মারাত্মক একটি পদক্ষেপ।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img