41 C
Kolkata
Sunday, April 28, 2024

Kim Jong Un: কিম জং উন ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে, মেয়ের সঙ্গে

Must Read

 জীবনকে গোপনীয়তায় ঢেকে রাখতে পছন্দ করেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এই প্রথমবার তাকে প্রকাশ্যে দেখা গেল মেয়ের সঙ্গে। মেয়ের হাত ধরে দাঁড়িয়ে রয়েছেন। পরমাণু অস্ত্রবাহী হোয়াসং সিরিজের ক্ষেপণাস্ত্র। শুক্রবার জাপানের উপকূলে যেটি নিক্ষেপ করে উত্তেজনার দৃষ্টি করে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএন) শুক্রবার একটি ছবি প্রকাশ করেছে। দেখা যাচ্ছে কোনও এক ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে মেয়ে জুয়ের হাত ধরে দাঁড়িয়ে রয়েছেন। আগে কখনও কিম-কন্যাকে সামনে আসতে দেখেননি উত্তর কোরিয়াবাসী। কেসিএনএ আরও জানায়, এসময় কিম জং উনের সঙ্গে তার স্ত্রীরও ছিলেন।

আরও পড়ুন -  মেয়ের বাবা হলেন অভিনেতা অপারশক্তি, পরিবারে এল ছোট্ট পরী

ধারাবাহিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার জেরে গত দুই মাস ধরে উত্তর কোরিয়ার সঙ্গে দক্ষিণ কোরিয়া, জাপান ও যুক্তরাষ্টের উত্তেজনা তৈরি হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান কয়েক বছর আগে কিমের ঘনিষ্ঠ মার্কিন বাস্কেটবল খেলোয়াড় ডেনিস রোডম্যানকে উদ্ধৃত করে প্রথম জানিয়েছিল, ২০১৩ সালে জুয়ের জন্মের কথা। শুক্রবারের আগে কখনও প্রকাশ্যে দেখা যায়নি তাকে।

আরও পড়ুন -  China: বিস্ফোরক মন্তব্য জিনপিংয়ের, হংকং-তাইওয়ান নিয়ে

কিমের বিয়ের বেশ কিছু দিন পর সরকারি ভাবে উত্তর কোরিয়া তা ঘোষণা করেছিল। ২০১১ সাল থেকে উত্তর কোরিয়ার একনায়কের পাশে এক মহিলাকে মাঝে মধ্যে দেখা যেতে শুরু করেছিল। জানা যায় যে, তিনি কিমের স্ত্রী, রি সল-জু, উত্তর কোরিয়ার ফার্স্ট লেডি।

আরও পড়ুন -  North Korea: সীমা লঙঘন করেছে যুক্তরাষ্ট্র, ইউক্রেনে ট্যাংক পাঠিয়েঃ উত্তর কোরিয়া

কয়েকটি পশ্চিমা সংবাদমাধ্যম দাবি করেছিল, ২০১০ সালেই কিম দম্পতির একটি সন্তান হয়। যদিও তাকে এখনও প্রকাশ্যে দেখা যায়নি। একই ভাবে ২০১৭ সালে কিমের পুত্রসন্তান লাভের ‘খবর’ প্রচারিত হলেও তার সত্যতা এখনও জানা যায়নি।

সূত্রঃ আল জাজিরা। ছবিঃ সংগৃহীত।

Latest News

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’।  এক বিহারি রিক্সাওয়ালার ভূত। ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img