35 C
Kolkata
Monday, May 6, 2024

পশ্চিমবঙ্গে পড়বে জাকিয়ে শীত, পশ্চিমী ঝঞ্ঝা আসছে

Must Read

রাজ্য জুড়ে শুরু হয়েছে হালকা শীতের আমেজ। ভোর এবং রাত্রের দিকে ঠান্ডা থাকলেও স্বাভাবিকের থেকে নিচে রয়েছে তাপমাত্রার পারদ। আবার রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা রয়েছে। দুটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। খুব সামান্য হলেও তুষারপাতের সম্ভাবনা আছে সিকিম ও সংলগ্ন পার্বত্য এলাকায়।

আরও পড়ুন -  Bread Rolls: সবজি দিয়ে বানিয়ে ফেলুন ব্রেড রোল, শীতে দারুন লাগবে

কলকাতায় এবং অন্যান্য শহরের দিন এবং রাতের তাপমাত্রা বেশ কিছুটা নিম্নগামী। কলকাতায় ভোরের দিকে এবং রাতে বেশ মনোরম পরিবেশ থাকলেও রোদ উঠলে সেই পরিবেশ উধাও।

আগামী ২৪ ঘন্টায় শহরের তাপমাত্রা ২১ ডিগ্রি থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে বলে জানিয়ে দিয়েছে, আবহাওয়া দপ্তর।

উত্তরে হওয়ার কারণে কলকাতার তাপমাত্রা অনেকটাই পরিবর্তিত হয়েছে। দিনের তাপমাত্রা এই মুহূর্তে ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে রাতারাতি দুই ডিগ্রি নেমে ৩০.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে এসেছে। এই মুহূর্তে এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। অন্যদিকে রাতের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস থেকে নেমে ২০.৭ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।

আরও পড়ুন -  ২০২১-এর পদ্ম পুরস্কারের মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর

আরো পারদ পতনের পূর্বাভাস রয়েছে ১০ নভেম্বর থেকে। ১০ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের কোন জেলাতে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। রাজ্যে কবে থেকে জাকিয়ে শীত পড়বে তার কোন নিশ্চিত তারিখ না জানা গেলেও নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এরপর তাপমাত্রা ধীরে ধীরে কমতে পারে।

আরও পড়ুন -  Vegetable Paratha: নানা রকম সবজি দিয়ে পরোটা, এই শীতে

Latest News

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী।  এখন নতুন প্রজন্মের সামনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img