40 C
Kolkata
Monday, April 29, 2024

Duare Sarkar: ৩১ ডিসেম্বরের মধ্যেই দুয়ারে সরকারে পাওয়া আবেদনের নিষ্পত্তি করতে হবে, নবান্নের বড় আপডেট

সমস্ত পরিষেবা সংক্রান্ত আবেদনের নিষ্পত্তি করতে হবে

Must Read

 পশ্চিমবঙ্গ সরকার মঙ্গলবার থেকেই নতুন করে দুয়ারে সরকার শিবির শুরু করেছে। ২৭টি প্রকল্পের কাজ মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে সরকার। শনিবার পঞ্চম দুয়ারে সরকার শিবিরের সমস্ত কাজ খতিয়ে দেখেছেন রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। বৈঠকে সমস্ত দফতরের সচিবদের পাশাপাশি উপস্থিত ছিলেন জেলাশাসক, বিডিও এবং মহকুমা শাসকরাও।

আরও পড়ুন -  অমিত সাহ ভুত মমতা ব্যানার্জি কে তাড়া করে বেড়াচ্ছেঃ বিজেপি নেতা রাজু ব্যানার্জি

 নির্দেশ দেওয়া হয়েছে পরিষেবা সংক্রান্ত সমস্ত সমস্যার নিষ্পত্তি করতে হবে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে। ১ নভেম্বর থেকে শুরু হওয়া এই সমস্ত শিবির চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। যে সমস্ত কাজের জন্য আবেদন জমা পড়বে, তার জন্য সময়সীমা বেধে দিয়েছে রাজ্য সরকার।

শিবির থেকে জমির পাট্টার জন্য আবেদন গ্রহণের পরিষেবা চালু করা হচ্ছে। জমির পাট্টার জন্য জমা পড়া সমস্ত আবেদনপত্রের অনুসন্ধান এবং যাচাইয়ের কাজ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। নতুন করে পাট্টা পাওয়ার যোগ্য উপভোক্তাদের নামের তালিকা এই সময়ের মধ্যেই করা হবে বলে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। কৃষিকাজ থেকে শুরু করে বাসস্থান, সমস্ত ক্ষেত্রেই এই পাট্টা পাওয়া যাবে।

আরও পড়ুন -  চালু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন জানানো যাবে শিবির থেকে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ব্যাপারে বেশ কিছু আপডেট দেওয়া হয়েছে। এই প্রকল্প সহ আরো কিছু প্রকল্পের জন্য উপভোক্তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতেই হবে। এছাড়াও থাকতে হবে আধার কার্ড। নবান্নের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই কাজের জন্য আধার কার্ড এবং ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে। ফাইল ছবি।

আরও পড়ুন -  বৈরুত বন্দরে বিস্ফোরণে ৭৮ জনের মৃত্যু, আহত ৪ হাজারের বেশি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img