28 C
Kolkata
Wednesday, May 8, 2024

চালু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে একটি বড় ঘোষণা করলেন। তিনি জানিয়ে দিলেন আগামী ১৬ ই আগস্ট থেকে এই প্রকল্প আবারও চালু হবে। ঘোষণা অনুযায়ী তিনি জানিয়েছেন, আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রকল্প চালানো হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যেই সরকারের তরফ থেকে বিজ্ঞাপন দেওয়ার প্রস্তুতি নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্নে সভাঘরে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ” আমরা আবারও দুয়ারে সরকার প্রকল্প চালু করতে চলেছি। আগামী ১৬ ই আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রকল্প চলবে। যারা আবেদন করতে চান নিয়ম মেনে নিজের এলাকায় গিয়ে নির্দিষ্ট জায়গায় আবেদন জমা দিয়ে আসতে পারবেন। ওই ক্যাম্প এর মাধ্যমে সাধারণ মানুষকে বহু সুবিধা তুলে দেওয়া হবে। সকলের নিজেদের প্রয়োজনীয় প্রকল্পের জন্য আবেদন জানাতে পারবেন।”

আরও পড়ুন -  Google Pixel Watch: গুগল পিক্সেল ওয়াচ, স্মার্টওয়াচকেও টেক্কা দেবে

আগামী পয়লা সেপ্টেম্বর থেকে রাজ্যে আবারও চালু হচ্ছে লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পে পরিবার একজন মহিলাকে প্রতিমাসে ৫০০ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, তপশিলি জাতি ও উপজাতি মহিলাদের জন্য এই প্রকল্পের টাকার অংকটা ১০০০ টাকা। মুখ্যমন্ত্রী এদিন নবান্নে জানালেন, দুয়ারে সরকার কর্মসূচি যখন আবারো চালু হবে তখন মহিলারা ক্যাম্প এর মাধ্যমে আবেদন জানাতে পারবেন। শুধু এই লক্ষীর ভান্ডার প্রকল্প নয়, আরো বহু প্রকল্পের জন্য আবেদন জানানো যাবে।

আরও পড়ুন -  বিয়ের পর মেয়েরা মোটা হয়ে যায় কেন ?

স্টুডেন্ট ক্রেডিট কার্ড সহ একাধিক প্রকল্পের কাজ হবে বলে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। এছাড়াও যাদের স্বাস্থ্য সাথী কার্ড আছে সেই কার্ড দেখিয়ে নানা প্রকল্পের সুবিধা গ্রহণ করা যাবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে দুয়ারে সরকারের ক্যাম্পে একটি দরখাস্ত নিয়ে গেলেই পাওয়া যাবে সুবিধা। লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে আরও বেশকিছু ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যারা পেনশনভোগী ও অন্য প্রকল্পের সুবিধা গ্রহণ করেন তারা লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধা পাবেন না। ২৫ থেকে শুরু করে ৬০ বছর বয়সী প্রত্যেক মহিলাকে এই প্রকল্পের সুবিধা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন -  MX Player: বোল্ড ওয়েব সিরিজ, বাবা নিরালার আশ্রমকেও টেক্কা

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img