40 C
Kolkata
Sunday, April 28, 2024

Kim Jong Un: উত্তর কোরিয়া, দুটি পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে

Must Read

উত্তর কোরিয়া বুধবার পারমাণবিক বোমা বহনে সক্ষম ২টি দূরপাল্লার কৌশলগত ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করেছে। নেতা কিম জং উন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা প্রত্যক্ষ করেন বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ।

বৃহস্পতিবার সকালে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, কৌশলগত পারমাণবিক অস্ত্র পরিচালনার জন্য কোরিয়ান পিপলস আর্মিতে মোতায়েন করা ক্রুজ ক্ষেপণাস্ত্রের “লড়াই দক্ষতা এবং শক্তি বৃদ্ধি” করার লক্ষ্যে বুধবার অনুষ্ঠিত এই পরীক্ষা।

আরও পড়ুন -  North Korea: পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে যুক্তরাষ্ট্র পরমাণু যুদ্ধেরঃ উত্তর কোরিয়া

কেসিএনএর প্রতিবেদন অনুসারে, ক্রুজ ক্ষেপণাস্ত্রগুলি সমুদ্রের উপর দিয়ে ২ হাজার কিমি ভ্রমণ করেছিল এবং অনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত করেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, এই পরীক্ষাটি ‘শত্রুদের’ জন্য আরেকটি স্পষ্ট সতর্কবাণী বলে জোর দিয়ে কিম বলেন, উত্তর কোরিয়াকে যেকোনও সময় যেকোনো গুরুত্বপূর্ণ সামরিক সঙ্কট ও যুদ্ধ সংকটকে দৃঢ়ভাবে প্রতিহত করতে প্রস্তত থাকতে হবে। পারমাণবিক কৌশলগত সশস্ত্র বাহিনীর অপারেশনাল ক্ষেত্রকে প্রসারিত করা চালিয়ে যাওয়া উচিত এবং সম্পূর্ণভাবে উদ্যোগ নেয়া উচিত।
মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র উৎক্ষেপণের বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়ে বলেছেন, ওয়াশিংটন উত্তর কোরিয়ার সৃষ্ট হুমকি মোকাবেলায় মিত্র ও অংশীদারদের সাথে সমন্বয় সাধনে মনোনিবেশ করেছে।

আরও পড়ুন -  North Korea: উত্তর কোরিয়া, ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে আবার

আগে সোমবার, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে যে, কিম দুই সপ্তাহের নির্দেশিত পারমাণবিক কৌশলগত অনুশীলনের তত্ত্বাবধান করেছেন। যার মধ্যে একটি নতুন মধ্যবর্তী-রেঞ্জ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের (আইআরবিএম) পরীক্ষা রয়েছে যা দক্ষিণ কোরিয়ার সাম্প্রতিক যৌথ নৌ মহড়ার প্রতিবাদ হিসাবে জাপানের উপর দিয়ে নিক্ষেপ করা হয়েছিল। যুক্তরাষ্ট্র যেটি পারমাণবিক শক্তি চালিত বিমানবাহী রণতরী, ইউএসএস রোনাল্ড রিগানের সাথে জড়িত।

আরও পড়ুন -  Sara Ali Khan: বিস্কুট আর টাকা দিয়ে সাহায্য করলো সারা ! অভিনেত্রীর মানবিকতা দেখে মুগ্ধ সকলে

সূত্রঃ  আলজাজিরা। ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: কাজল রাঘওয়ানি ও প্রদীপ পান্ডে জমিয়ে করলেন রোমান্স, দেখুন ভাইরাল ভিডিও

Bhojpuri: কাজল রাঘওয়ানি ও প্রদীপ পান্ডে জমিয়ে করলেন রোমান্স, দেখুন ভাইরাল ভিডিও। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img